মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১২ বছরেও সংস্কার হয়নি দৌলতপুর-ভেড়ামারা সড়ক

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২৫ জুলাই ॥ কুষ্টিয়ার দৌলতপুর-ভেড়ামারা সড়কটির বেহাল দশার কারণে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ভেড়ামারা ও দৌলতপুর উপজেলার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম হওয়ায় জনদুর্ভোগ বেড়েই চলেছে। দীর্ঘ ১২ বছরের বেশি সময় ধরে সংস্কার না হওয়ায় জরাজীর্ণ হয়ে পড়েছে জনগুরুত্বপূর্ণ এ সড়ক। জীবন হাতে নিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ঝুঁকিপূর্ণ এ সড়কে যাতায়াত করছে। ফলে একদিকে যেমন দীর্ঘ সময় ব্যয় হচ্ছে অন্যদিকে প্রায়শই ঘটছে দুর্ঘটনা আর প্রাণহানি। দ্রুত এই সড়কটি সংস্কার ও মেরামত করে যানবাহন চলাচলের উপযুক্ত করে দেয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী।

জানা যায়, বিপুল অর্থ ব্যয়ে কুষ্টিয়ার ভেড়ামারা থেকে দৌলতপুর থানা মোড় পর্যন্ত ২১ কিলোমিটার সড়ক পুনর্নির্মাণ করা হয় বিগত জোট সরকারের আমলে। নির্মাণের পর কয়েক বছর না যেতেই আবার খানা-খন্দকে ভরে যায় সড়কটি। বার বার আশ্বাস সত্ত্বেও কোন মেরমত কাজ হয়নি এই সড়কে। এদিকে সড়ক দিয়ে দৌলতপুর হাসপাতাল, থানা ও প্রশাসনের অন্যান্য দফতরে যোগাযোগের একমাত্র মাধ্যম হওয়ায় জরুরী কাজ বিঘিœত হচ্ছে।

যানবাহন চালকরা জানান, এ সড়কে গাড়ি চালিয়ে তাদের আয়ের থেকে ব্যয়ই বেশি হয়। কারণ, খানাখন্দকে ভরা সড়কে চলতে গিয়ে গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ ভেঙে যায়। আবার গন্তব্যে পৌঁছতে যাত্রীদের প্রয়োজনের চেয়ে দুই তিন গুণ সময় বেশি ব্যয় করতে হচ্ছে।

সড়কে চলাচলকারী যাত্রীরা জানান, আগে এই সড়কে যেতে সময় লাগত মাত্র ১৫ মিনিট, আর এখন সেখানে লাগছে ১ ঘণ্টারও বেশি। দীর্ঘদিন ধরে রাস্তাটির বেহাল দশা হলেও কর্তৃপক্ষের মাথাব্যথা নেই। অন্যদিকে সড়কের দু’পাশে বসবাসকারী মানুষের ভোগান্তিরও অন্ত নেই।

খবর প্রকাশে পাল্টে গেছে ফেনী হাসপাতালের দৃশ্য

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ২৫ জুলাই ॥ ফেনী সদর হাসপাতালের চিকিৎসা সেবার বেহাল দশা নিয়ে দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রকাশ হয়ওয়ায় সাত দিনে পাল্টে গেছে ফেনী সদর হাসপাতালের দৃশ্যপট।

দীর্ঘদিনের শূন্য পদে তত্ত্বাবধায়ক, সহকারী পরিচালকসহ কয়েকজন ডাক্তার নিয়োগ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বহির্বিভাগে ডাক্তারের রুমে বসে রোগী দেখার সঙ্গে সংযুক্ত পাঁচ চিকিৎসা সহকারীকে প্রত্যাহার করছে জেলা স্বাস্থ্য বিভাগ। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা প্রকাশিত সংবাদ পরবর্তী ব্যবস্থা গ্রহণ, পরিদর্শন করতে ফেনী সদর হাসপাতালে আসেন। তিনি সদর হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। এ সময় তিনি ডাক্তারসহ সকলকে হাসপাতালে যথাসময়ে উপস্থিতি এবং রোগীদের সেবা প্রদানের জন্য নির্দেশ দেন। সরকার রোগীদের সেবা প্রদানের ব্যপারে কঠোর অবস্থানের বিষয় জানান দেন।

শীর্ষ সংবাদ:
বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী         একনেকে ১০ প্রকল্প অনুমোদন         ‘আমরণ অনশন ভাঙার সিদ্ধান্ত নিয়েছি, আন্দোলন চলবে’         ডিবির জ্যাকেটে নতুন প্রযুক্তি         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘বিএনপি অগণতান্ত্রিক পথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে’         ভূমধ্যসাগরে নৌকায় হাইপোথার্মিয়ায় ৭ বাংলাদেশির মৃত্যু         ৭ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা শুরু         ক্রিপ্টো বাজারে ট্রিলিয়ন ডলার ধস         দুর্নীতি মামলায় জিকে শামীমের মা কারাগারে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ         ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ ৩০ জনকে নগদ সহায়তা         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন