শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১২ বছরেও সংস্কার হয়নি দৌলতপুর-ভেড়ামারা সড়ক

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ২৫ জুলাই ॥ কুষ্টিয়ার দৌলতপুর-ভেড়ামারা সড়কটির বেহাল দশার কারণে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ভেড়ামারা ও দৌলতপুর উপজেলার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম হওয়ায় জনদুর্ভোগ বেড়েই চলেছে। দীর্ঘ ১২ বছরের বেশি সময় ধরে সংস্কার না হওয়ায় জরাজীর্ণ হয়ে পড়েছে জনগুরুত্বপূর্ণ এ সড়ক। জীবন হাতে নিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ ঝুঁকিপূর্ণ এ সড়কে যাতায়াত করছে। ফলে একদিকে যেমন দীর্ঘ সময় ব্যয় হচ্ছে অন্যদিকে প্রায়শই ঘটছে দুর্ঘটনা আর প্রাণহানি। দ্রুত এই সড়কটি সংস্কার ও মেরামত করে যানবাহন চলাচলের উপযুক্ত করে দেয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী।

জানা যায়, বিপুল অর্থ ব্যয়ে কুষ্টিয়ার ভেড়ামারা থেকে দৌলতপুর থানা মোড় পর্যন্ত ২১ কিলোমিটার সড়ক পুনর্নির্মাণ করা হয় বিগত জোট সরকারের আমলে। নির্মাণের পর কয়েক বছর না যেতেই আবার খানা-খন্দকে ভরে যায় সড়কটি। বার বার আশ্বাস সত্ত্বেও কোন মেরমত কাজ হয়নি এই সড়কে। এদিকে সড়ক দিয়ে দৌলতপুর হাসপাতাল, থানা ও প্রশাসনের অন্যান্য দফতরে যোগাযোগের একমাত্র মাধ্যম হওয়ায় জরুরী কাজ বিঘিœত হচ্ছে।

যানবাহন চালকরা জানান, এ সড়কে গাড়ি চালিয়ে তাদের আয়ের থেকে ব্যয়ই বেশি হয়। কারণ, খানাখন্দকে ভরা সড়কে চলতে গিয়ে গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ ভেঙে যায়। আবার গন্তব্যে পৌঁছতে যাত্রীদের প্রয়োজনের চেয়ে দুই তিন গুণ সময় বেশি ব্যয় করতে হচ্ছে।

সড়কে চলাচলকারী যাত্রীরা জানান, আগে এই সড়কে যেতে সময় লাগত মাত্র ১৫ মিনিট, আর এখন সেখানে লাগছে ১ ঘণ্টারও বেশি। দীর্ঘদিন ধরে রাস্তাটির বেহাল দশা হলেও কর্তৃপক্ষের মাথাব্যথা নেই। অন্যদিকে সড়কের দু’পাশে বসবাসকারী মানুষের ভোগান্তিরও অন্ত নেই।

খবর প্রকাশে পাল্টে গেছে ফেনী হাসপাতালের দৃশ্য

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ২৫ জুলাই ॥ ফেনী সদর হাসপাতালের চিকিৎসা সেবার বেহাল দশা নিয়ে দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রকাশ হয়ওয়ায় সাত দিনে পাল্টে গেছে ফেনী সদর হাসপাতালের দৃশ্যপট।

দীর্ঘদিনের শূন্য পদে তত্ত্বাবধায়ক, সহকারী পরিচালকসহ কয়েকজন ডাক্তার নিয়োগ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বহির্বিভাগে ডাক্তারের রুমে বসে রোগী দেখার সঙ্গে সংযুক্ত পাঁচ চিকিৎসা সহকারীকে প্রত্যাহার করছে জেলা স্বাস্থ্য বিভাগ। শনিবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা প্রকাশিত সংবাদ পরবর্তী ব্যবস্থা গ্রহণ, পরিদর্শন করতে ফেনী সদর হাসপাতালে আসেন। তিনি সদর হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ও বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। এ সময় তিনি ডাক্তারসহ সকলকে হাসপাতালে যথাসময়ে উপস্থিতি এবং রোগীদের সেবা প্রদানের জন্য নির্দেশ দেন। সরকার রোগীদের সেবা প্রদানের ব্যপারে কঠোর অবস্থানের বিষয় জানান দেন।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা