বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীর ছিটবাসী এবারই প্রথম ভিজিএফের চাল পেল

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ভারত বাংলাদেশ স্থলসীমান্ত চুক্তির দলিল পাস হওয়ার পর এবারই প্রথম ঈদ উপলক্ষে নীলফামারীর ডিমলা উপজেলার অভ্যন্তরে থাকা ভারতীয় চারটি ছিটমহলের বসবাসকৃত পরিবারগুলোর মাঝে সরকারের দেয়া ভিজিএফের চাল বিনামূল্যে বিতরণ করা হয়েছে। বুধবার ওই চার ছিটমহলের ১১৯ পরিবারের মাঝে এ চাল বিতরণ করা হয়।

সংশ্লিষ্ট সূত্র মতে ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের সীমানায় থাকা ২৮ নম্বর বড়খানকী ছিটমহলের ২১ পরিবার, গয়াবাড়ি ইউনিয়নের সীমানায় থাকা ২৯ নম্বর বড়খানকী গীতালদহ ছিটমহলের ৪৫ পরিবার ও ৩০ নম্বর বড়খানকী গীতালদহে ৮ পরিবার এবং টেপাখড়িবাড়ি ইউনিয়নের সীমানায় থাকা ৩১ নম্বর নগর জিগাবাড়ি ছিটমহলের ৪৫ পরিবারসহ ১১৯ পরিবার রয়েছে। এসব পরিবারের ২০১১ সালের জনগণনা অনুযায়ী সদস্য সংখ্যা ৫৩২ জন।

৩১ নম্বর নগর জিগাবাড়ি ছিটমহলের বাসিন্দা মৃত অতুল চন্দ্র রায়ের পুত্র রঞ্জিত কুমার রায়, মৃত লুৎফর রহমানের পুত্র জিয়ারুল হক, মৃত কামাল উদ্দিনের পুত্র আবুল কামাল, মৃত আহম্মেদ আলীর পুত্র হযরত আলী জানায় তারা বাংলাদেশ সরকারের দেয়া ছিটমহলের পরিবার প্রতি ১০ কেজি করে চাল বিনামুল্যে ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে বুঝে পেয়েছেন। একই কথা জানালেন অন্যান্য ছিটমহলের বাসিন্দারাও। তারা বাংলাদেশ সরকারের এই চাল পেয়ে আনন্দ প্রকাশ করেন।

ছিটমহলের জনগণনা ॥ এদিকে বুধবার ছিটমহলের জনগণনা অনুষ্ঠিত হয়নি। পবিত্র লাইলাতুল কদর উপলক্ষ্যে বাংলাদেশ সরকারের ছুটি ঘোষণার কারণে জনগণনা বন্ধ রাখা হয়। তবে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে জনগণনায় নীলফামারীর ছিটমহলে আর মাত্র ৩ পরিবারের নিবন্ধন বাকী রয়েছে। যা জনগণনার শেষ দিন বৃহস্পতিবার (১৬ জুলাই) সম্পন্ন করা হবে।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records