সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এক মাসে ১০ ট্রলার অপহরণ, এক জেলে নিহত

  • হাতিয়ায় জলদস্যু আতঙ্ক

সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী ॥ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ২০টি মাছ ঘাটে সহস্রাধিক জেলে নৌকার আতঙ্ক এখন মেঘনায় চষে বেড়ানো জলদস্যু। গত এক মাসে ১০টি ট্রলার অপহরণ করে মুক্তিপণ আদায় ছাড়াও জলদস্যুদের গুলিতে আলাউদ্দিন নামে এক জেলে নিহত হয়।

জানা যায়, ইলিশ মৌসুমের শুরু থেকে হাতিয়ায় জলদস্যুদের উৎপাত লক্ষণীয়। হাতিয়ার বুড়িরচর ইউনিয়নের কাউয়া কামাল গ্রুপ বর্তমানে মেঘনায় রাজত্ব করছে। তার বাহিনীতে প্রায় ৫০ জনের মতো সদস্য রয়েছে। আগ্নেয়াস্ত্র ছাড়াও জলদস্যুরা এই প্রথম নিজেদের সুবিধার্থে স্পিড বোট ব্যবহার করছে।

গত ২ জুলাই হাতিয়ার নলচিরা ঘাটের শাহজাহান মেম্বারের একটি মাছ ধরা ট্রলার লুট করে নিয়ে যায় জলদস্যুরা। ৫ জুলাই হাতিয়ার ঠেঙ্গারচর থেকে জলদস্যুরা সুদ্বীপ মাঝির ২টি কেকরার ট্রলার অপহরণ করে নিয়ে যায়। ৭ জুলাই একই এলাকা থেকে জলদস্যুরা সুবর্ণচর উপজেলার আলাউদ্দিন মাঝির ট্রলারটি মাঝি-মাল্লাসহ অপহরণ করে নিয়ে যায়। এর দুদিন পর আলাউদ্দিন মাঝির গুলিবিদ্ধ লাশ মেঘনা নদী থেকে উদ্ধার করে জেলেরা। ১০ জুলাই হাতিয়ার সূর্যমুখী ঘাটে ২টি মাছ ধরা ট্রলার অপহরণ করে নিয়ে যায় জলদস্যুরা। সর্বশেষ ১৩ জুলাই হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের এমভি নুরজাহান ও এমভি ফারুক নামে ২টি মাছ ধরা ট্রলার অপহরণ করে নিয়ে যায় জলদস্যুরা।

অপহৃত এসব জেলে নৌকা, ট্রলার ও মাঝি-মাল্লাদের গোপনে মুক্তিপণ দিয়ে ছাড়িয়ে আনা হয়েছে বলে জেলেদের একাধিক সূত্র জানিয়েছে।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records