সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালের ৪৩ সংখ্যালঘু পরিবারকে উৎখাতের হুমকি

  • সংবাদ সম্মেলনে অভিযোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ কতিপয় চিহ্নিত সন্ত্রাসীর দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় দীর্ঘদিন থেকে খাস জমিতে বন্দোবস্ত নিয়ে বসবাস করা সংখ্যালঘু সম্প্রদায়ের ৪৩টি পরিবারকে ভিটেমাটি থেকে উচ্ছেদসহ বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার সকালে স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে ওইসব পরিবারের সদস্যরা এ অভিযোগ করেন। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের চররমজানপুর গ্রামের। একটি বিশেষ মহলের প্রত্যক্ষ মদদে চিহ্নিত সন্ত্রাসীদের অব্যাহত হুমকির মুখে এখন চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন ৪৩টি সংখ্যালঘু পরিবারের কয়েকশ বাসিন্দারা। ওই সম্প্রদায়ের নেতা কালিপদ ম-ল লিখিত বক্তব্যে উল্লেখ করেন, ১৯৮৬ সালে সম্পূর্ণ বৈধভাবে খাস জমি বন্দোবস্ত নিয়ে তারা ৪৩ সংখ্যালঘু পরিবার ওই মৌজার ১১ একর ৫১ শতক জমিতে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। অতি সম্প্রতি তাদের সহায় সম্পত্তির ওপর লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় প্রভাবশালী দেলোয়ার কবিরাজ, শাহে আলম হাওলাদার, সেকান্দার হাওলাদার, আলাউদ্দিন কবিরাজ ও মুজিবুর রহমানসহ তাদের সহযোগী সন্ত্রাসীদের। অভিযোগে আরও উল্লেখ করা হয়, একটি বিশেষ মহল ওইসব সন্ত্রাসীর পক্ষালম্বন করে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনদের কাছে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে। তাদের দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় ওই ৪৩টি সংখ্যালঘু পরিবারকে দেশ থেকে উৎখাতের জন্য নানা ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয়া হয়।

কালিপদ ম-ল তার লিখিত বক্তব্যে আরও উল্লেখ করেন, সন্ত্রাসীরা অব্যাহত হুমকির পাশাপাশি তাদের বিরুদ্ধে বিভিন্ন দফতরে একের পর এক মিথ্যা অভিযোগ দাখিল করে হয়রানি করে আসছে। সংবাদ সম্মেলনে ৪৩ সংখ্যালঘু পরিবারের শতাধিক পুরুষ সদস্যরা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ        
//--BID Records