বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুঃখ প্রকাশ করায় সংসদে রওশনকে একহাত নিলেন এরশাদ

সংসদ রিপোর্টার ॥ সংসদে দাঁড়িয়ে বিরোধী দলের নেতা রওশন এরশাদকে একহাত নিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তাঁর বক্তব্যে নিয়ে বিরোধী দলের নেতার ‘দুঃখ প্রকাশ’কে এখতিয়ারবহির্ভূত উল্লেখ করে তিনি বলেন, আমার ভুলের জন্য অন্য কারও ক্ষমা চাওয়ার অধিকার নেই। আমার বক্তব্যের পর বিরোধীদলীয় নেতা আমার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন, এটা তাঁর এখতিয়ারবহির্ভূত।

সোমবার স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনাকালে নারীদের ‘শো-পিস’ বলায় ক্ষোভ-বিক্ষোভ এবং তা নিয়ে দুঃখপ্রকাশ করার ঘটনা নিয়ে কথা বলেন এইচ এম এরশাদ। তবে এ সময় তাঁর সহধর্মিণী বিরোধী দলের নেতা রওশন এরশাদ উপস্থিত ছিলেন না।

এরশাদ বলেন, প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে নারীর ক্ষমতায়ন বিষয়ে একটি কথা বলেছিলাম। পরে আমি শব্দটি প্রত্যাহার করে নিয়েছিলাম। আমার বক্তব্যের পর বিরোধী দলের নেতা আমার বক্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন, এটা তিনি পারেন না। তাই তাঁর বক্তব্যে (রওশন এরশাদ) ও আমার বক্তব্যে সংক্রান্ত যে শব্দগুলো আছে তা প্রত্যাহার করা হোক।

এ সময় স্পীকারকে উদ্দেশ করে এরশাদ বলেন, আমি যে শব্দটি ব্যবহার করেছিলাম তা অসংসদীয় ছিল না। তারপরেও আমি প্রত্যাহার করেছিলাম। আমি নিজে প্রত্যাহার করে নিয়েছি, এরপরও কি এক্সপাঞ্জ করা যায়? এক্সপাঞ্জ করায় আমি মনে দুঃখ পেয়েছি। কিন্তু কিছু করার নাই। যেহেতু এক্সপাঞ্জ করা হয়েছে, তাই আমাকে দুঃখ নিয়েই মরতে হবে।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records