সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী কারাগারে হাজতির আত্মহত্যা, পরিবারের দাবি নির্যাতনে মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী কেন্দ্রীয় কারাগারে মোহাম্মদ জনি নামের এক হাজতি আত্মহত্যা করেছেন। রবিবার ভোর ৫টার দিকে কারাগারের ভেতরে গলায় গামছা পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেন। ভোরেই তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে ৫টা ৪০ মিনিটে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জনি নগরীর বুলনপুর ঘোষপাড়া এলাকার মুক্তার হোসেন ভুট্টুর ছেলে। তবে জনির পরিবার দাবি করেছে, পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে।

জনির মা সেলিনা অভিযোগ করেন, রাজশাহী পুলিশ লাইনে বিকাশ কুমার নামে এক পুলিশ সদস্য কর্মরত আছেন। তিনি নগরীর বুলনপুর এলাকায় ভাড়া থাকেন। সম্প্রতি তার স্ত্রীর কানের দুল চুরি হয়। সেই চুরির কারণে শনিবার ভোরে পুলিশ কনস্টেবল বিকাশ স্থানীয় উত্তম নামে এক মাদকাসক্তের সহযোগিতায় তাকে বাড়ি থেকে ধরে নিয়ে যান। ওই পুলিশ জনিকে বেধড়ক মারপিট করেন। পরে বিকেলে জনিকে রাজপাড়া থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

জনির ভাই রনি অভিযোগ করেন, জনিকে কানের দুল চুরির অভিযোগে ধরে আনা হলেও রাজপাড়া থানায় তাকে মোটরসাইকেল চুরির মামলায় আসামি করা হয়েছে। রাতের যে কোন এক সময় জনিকে কারাগারে পাঠিয়ে দেয়া হয়। এ বিষয়ে তারা কিছুই জানেন না। রবিবার সকালে তারা পুলিশের মাধ্যমে সংবাদ পান যে, কারাগারে জনি আত্মহত্যার চেষ্টা করেছেন ও রামেক হাসপাতালে মারা গেছেন।

নগরীর রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী হাসান জানান, জনি এলাকার চিহ্নিত চোর। অনেক চুরির সঙ্গে জড়িত। মোটরসাইকেল চুরির মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছিল।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার শাহাদাত হোসেন বলেন, জনি ভোরে একটি জাম্বুরার গাছের ডালের সঙ্গে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তিনি বলেন, পারিবারিক কলহের জের ধরেই তিনি আত্মহত্যা করেছেন। আত্মহত্যার পরে তার পকেট থেকে একটি তালাকনামা উদ্ধার করা হয়েছে, যেটি তার স্ত্রী তাকে দিয়েছেন। রবিবার দুপুরে জনির লাশের ময়নাতদন্ত শেষ হয়। পরিবারের পক্ষ থেকে মামলা করা হবে বলে জানানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records