বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে সেতু ভেঙ্গে তেলবাহী ট্রেন খালে

চট্টগ্রামে সেতু ভেঙ্গে তেলবাহী ট্রেন খালে

নিজস্ব সংবাদদাতা,পটিয়া, ১৯ জুন ॥ চট্টগ্রাম-দোহাজারী রুটে ফার্নেস অয়েলবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়ে খালে পড়ে গেছে। এতে খালের পানিতে ছড়িয়ে পড়েছে ১৮ হাজার লিটার ফার্নেস অয়েল। এই ফার্নেস অয়েলে আশপাশের কৃষিজমির ফসলের ক্ষতি হতে পারে বলে আশঙ্কা স্থানীয়দের। শুক্রবার দুপুর একটার দিকে পটিয়া-বোয়ালখালী সীমান্তের হারগেজি খালের সাইরারপুল ভেঙ্গে এই ঘটনা ঘটে। এতে চলন্ত ট্রেনের চালক ও সহকারী চালক আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্রেন দুর্ঘটনায় আহত দু’জন হলেন চালক মোঃ ইলিয়াছ (৪৪) ও সহকারী চালক মোঃ শহীদুল্লাহ (৪০)। স্থানীয় লোকজন দু’চালককে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। খালের ওপর সেতুটি দীর্ঘদিন ধরেই জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ ছিল।

সরেজমিন ঘুরে জানা গেছে, দোহাজারী ১০০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্টের জ্বালানি তেলবাহী ট্রেনটি বোয়ালখালী উপজেলার বেংগুরা রেলস্টেশন পার হয়ে পটিয়া সীমান্তে ধলঘাট স্টেশন এলাকায় ঢোকার আগে হারগেজি খালের সাইরারপুল ভেঙ্গে পড়ে। এতে ট্রেনের দুটি বগি ও ইঞ্জিন খালে পড়ে যায়। ১৮ হাজার লিটার ফার্নেস অয়েল খালে ভেসে গেছে, যার আনুমানিক মূল্য সাড়ে ছয় লাখ টাকা।

রেলওয়ের নিরাপত্তা বাহিনী গোয়েন্দা শাখার কনস্টেবল মকসুদুর রহমান বলেন, প্রতিদিনের মতো জ্বালানি নিয়ে ট্রেনটি দোহাজারীর উদ্দেশে যাওয়ার প্রাক্কালে চট্টগ্রাম-দোহাজারী রেলওয়ের ২৪নং ব্রিজ ভেঙ্গে রেলের দুটি বগি ও ইঞ্জিনের অর্ধেক অংশ খালে পড়ে যায়। আহত ট্রেনচালককে স্থানীয়রা উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী বাবুল নাথ জানান, হারগেজি খালের ব্রিজটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ। রেল কর্তৃপক্ষ তা সংস্কার না করায় এই দুর্ঘটনা ঘটেছে। রেলওয়ের ধলঘাট স্টেশন মাস্টার অনুপম দে বলেন, জ্বালানি তেলের নয়টি ট্যাঙ্কার নিয়ে ট্রেনটি দোহাজারীর উদ্দেশে যাচ্ছিল। ট্রেনটি হারগেজি খালের সাইরারপুল পার হওয়ার সময় দুর্ঘটনায় পতিত হয়।

শীর্ষ সংবাদ:
আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত