মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডব্লিউএসআইএস পুরস্কার পেল প্রধানমন্ত্রীর দফতরের প্রকল্প

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর দফতরের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্প ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার লাভ করেছে। ‘একসেস টু ইনফরমেশন এ্যান্ড নলেজ’ ক্যাটাগরিতে এটুআই প্রকল্পের জাতীয় তথ্য বাতায়ন এই পুরস্কার পায়।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর দফতরের করবী হলে এটুআইর এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনের শুরুতে জেনেভা থেকে এটুআই প্রকল্প পরিচালক ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ারের এক টেলিফোন বার্তার মাধ্যমে এই সংবাদ জানানো হয়। প্রকল্প পরিচালক বলেন, আমি খুবই আনন্দিত। এই আনন্দ দেশবাসীর সঙ্গে ভাগ করে নিতে চাই।

তিনি বলেন, ডব্লিউএসআইএস পুরস্কার ২০১৫-এর প্রাথমিক বাছাইয়ের ৩ নম্বর ক্যাটাগরিতে বাংলাদেশের জাতীয় তথ্য বাতায়নসহ আমেরিকা, চীন, জার্মানি, ইন্দোনেশিয়া, মিসর, ভারত, সৌদি আরব, মালয়েশিয়া, কুয়েত, ইতালি এবং পোল্যান্ডের ৪৬টি উদ্ভাবনী প্রকল্প মনোনীত হয়েছিল।

উল্লেখ্য, বাংলাদেশের পক্ষে জেনেভায় এই পুরস্কার গ্রহণ করেন কবির বিন আনোয়ার। এ সময় সেখানে তাঁর সঙ্গে ছিলেন এটুআই প্রোগ্রামের পলিসি এডভাইজার আনীর চৌধুরী এবং এটুআই প্রোগ্রামের পরিচালক (ই-সার্ভিস) ড. মোঃ আব্দুল মান্নান।

ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২৬ মে ॥ জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার সার্বিক উন্নয়নে ইউজিসি’র নেতৃত্বে পারস্পরিক সহযোগিতাসহ এক সঙ্গে কাজ করতে অঙ্গীকার ব্যক্ত করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ ইউজিসি’র নব নিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানের সঙ্গে সাক্ষাতকালে উভয় পক্ষ এ অঙ্গীকার ব্যক্ত করে। মঙ্গলবার দুপুরে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কার্যালয়ে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়। এ সময় তার সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মোঃ আসলাম ভূঁইয়া, অধ্যাপক ড. মুনাজ আহমেদ নুর, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রক্টর উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         ঝিনাইদহের হরিণাকুন্ডুতে সড়ক দুর্ঘটনায় নসিমন চালক নিহত         চিকিৎসা শেষে দেশে ফিরলেন রাষ্ট্রপতি         নোয়াখালীতে ফয়সালের জবানবন্দিতে বিএনপি নেতা বুলুসহ ১৫ জনের নাম এসেছে         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭২, মামলা ৫০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ১২৬ জন         সুদানে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ মিছিলে গুলি ॥ নিহত ৭         কর্ণফুলী মাল্টিপারপাসের এমডিসহ আটক ১০         হবিগঞ্জে দুই ট্রাকের সংঘর্ষে ২ চালক নিহত         খুলনার একটি পুকুর থেকে বাবা-মা ও মেয়ের লাশ উদ্ধার         গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান