শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতের জনগণের কাছ থেকে খালেদার শিক্ষা নেয়া উচিত ॥ সুরঞ্জিত

স্টাফ রিপোর্টার ॥ ভারতের জনগণ থেকে বিএনপি নেত্রী খালেদা জিয়ার শিক্ষা নেয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি বলেন, জনগণের স্বার্থে রাজনীতি না করে শুধু নিজের বা দলের স্বার্থে রাজনীতি করলে জনআস্থা মেলে না। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে খালেদা জিয়া দৌড়ঝাঁপ শুরু করেছেন। এটা ভাল কথা। কিন্তু মনে রাখতে হবে, প্রণব মুখার্জির সফরে তিনি সময় দিয়েও দেখা করেননি। হরতাল দিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন।

সোমবার রাজধানীর আইডিবি ভবনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত চলমান রাজনীতিবিষয়ক এক আলোচনা সভায় তিনি এসব মন্তব্য করেন। অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি আরও বলেন, কুড়িল বিশ্বরোড থেকে আদিবাসী তরুণীকে মাইক্রোবাসে তোলা হয়। এরপর পুরো ঢাকার রাস্তায় ঘুরে ঘুরে মেয়েটিকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হলো। রাস্তায় পুলিশ, মোড়ে মোড়ে পুলিশ, পুলিশের টহলে সাধারণ মানুষ অস্থির। অথচ মেয়েটিকে রক্ষা করতে পারল না। এ লজ্জায় পুরো জাতির মাথা নিচু হয়েছে। মানুষ পুলিশ কর্তাদের কাছ থেকে আর দর্শন কথা শুনতে চায় না। তারা ওই ঘটনার দ্রুত বিচার দেখতে চায়। আদিবাসী তরুণীকে গণধর্ষণের ঘটনায় পুরো জাতির মাথা হেট হয়েছে। ওই ঘটনায় পুলিশের ওপর মানুষের আস্থা কমছে। বিচারহীনতার সংস্কৃতি অব্যাহত থাকলে জাতির উন্নয়ন হবে না উল্লেখ করেন। সুরঞ্জিত বলেন, মানবপাচারের ঘটনা ইতিহাসের সকল সীমানা অতিক্রম করেছে। মালয়েশিয়ায় বাংলাদেশীদের শত গণকবর উদ্ধার হয়েছে। একটি কবরেই এক শ’ বাঙালীর কঙ্কাল উদ্ধার হয়েছে। এটি পুরো বিশ্বকে হতবাক করেছে। হাজার হাজার মানুষ সাগরে ভাসছে আর তীর থেকে রাষ্ট্র তাদের তাড়া করছে। সভ্যতার এমন সময়েও এই মানবিক বিপর্যয় দেখতে হবে, তা ভাবতেই অবাক লাগছে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ড. এমদাদুল হক সেলিমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমির নেতা হুমায়ুন কবির মিজি বক্তব্য রাখেন।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ         ঈদের ছুটিতে যাদের হারিয়েছি         সাতক্ষীরার ৪৮ গ্রামে এখনও জোয়ার-ভাটা খেলছে         পহেলা জুন থেকে চালু হচ্ছে বিমান         শিল্পপতি চিকিৎসক রাজনীতিকসহ ৬২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে নতুন শনাক্তের রেকর্ড, মৃত্যু আরও ১৫ জনের         লকডাউন শিথিলকালে নির্দেশনা মেনে চলার আহ্বান কাদেরের         ভয় নয়, সচেতনতায় জয় : নৌ পরিবহন প্রতিমন্ত্রী         রবিবার থেকে স্বাভাবিক হচ্ছে ব্যাংকিং কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে ট্রেন : রেলমন্ত্রী         প্রাথমিকের শিক্ষার্থীরা ঘরে বসেই পরীক্ষা         ফায়ার এক্সটিংগুইশারগুলো মেয়াদোত্তীর্ণ ছিল ইউনাইটেড হাসপাতালের        
//--BID Records