শুক্রবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাতলুব আহমাদ এফবিসিসিআই সভাপতি নির্বাচিত

মাতলুব আহমাদ এফবিসিসিআই সভাপতি নির্বাচিত

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি নির্বাচিত হয়েছেন নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ। প্রথম সহসভাপতি নির্বাচিত হয়েছেন বিজিএমইএ’র সাবেক সভাপতি মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন। আর সহসভাপতির দায়িত্ব পেয়েছেন চট্টগ্রাম চেম্বারের নেতৃত্বে থাকা মাহাবুবুল আলম। তাঁরা তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) এই শীর্ষ তিন পদের জন্য কেবল এই তিনজনই মনোনয়ন জমা দেন। তাঁরা তিনজন সংগঠনের পরিচালনা পর্ষদে এসেছেন চেম্বার ও এ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মনোনীত পরিচালক হিসেবে।

সোমবার মতিঝিলের ফেডারেশন ভবনে বিকেল সাড়ে ৪টায় এফবিসিসিআইয়ের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান সাংসদ অধ্যাপক আলী আশরাফ তাঁদের তিনজনকে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করেন। তবে চূড়ান্ত ঘোষণা দেয়া হবে আগামী ২৮ মে বৃহস্পতিবার।

নির্বাচনী বোর্ড সূত্রে জানা গেছে, সোমবার বিকেল তিনটা পর্যন্ত এফবিসিসিআইয়ের সভাপতি, প্রথম সহসভাপতি এবং সহসভাপতি পদের ফরম জমা ও কেনার শেষ সময় ছিল। এই সময়ের মধ্যে সভাপতি পদে আবদুল মাতলুব আহমাদ, প্রথম সহসভাপতি পদে মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন এবং সহসভাপতি পদে মাহবুবুল আলম ছাড়া আর কেউ ফরম কেনেননি। তাই তাঁরাই আগামী দুই বছরের জন্য ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ এই সংগঠনটির নেতৃত্ব দেবেন।

এর আগে গত শনিবার এফবিসিসিআইয়ের ২০১৫-১৭ দ্বিবার্ষিক মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমাদের নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ।

৩২টি পরিচালক পদের জন্য লড়ে উন্নয়ন পরিষদ থেকে ২৫ জন পরিচালক নির্বাচিত হয়েছেন। চেম্বার গ্রুপ থেকে ১২ জন ও এ্যাসোসিয়েশন গ্রুপ থেকে ১৩ জন নির্বাচিত হয়েছেন এই প্যানেলের। স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের দলনেতা মনোয়ার হাকিমসহ চারজন এবং ব্যবসায়ী ঐক্য পরিষদ থেকে তিনজন পরিচালক নির্বাচিত হয়েছেন। আর ইতোপূর্বে এ্যাসোসিয়েশন এবং চেম্বার গ্রুপ থেকে ১০ জন করে ২০ জন মনোনীত পরিচালক নির্বাচিত হয়েছেন। নবনির্বাচিত এই ৫২ পরিচালক সোমবার এফবিসিসিআই ভবনে বোর্ড সভায় মিলিত হন। এরপর নেতৃত্ব নির্বাচনের প্রক্রিয়া শুরু হলে তিন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন নির্বাচন কমিশনার অধ্যাপক আলী আশরাফের কাছে। আর কোন প্রার্থী না থাকায় আলী আশরাফ বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিন প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, আর কোন প্রার্থী না থাকায় তিনজনকে বিজয়ী ঘোষণা করা হলো।

শীর্ষ সংবাদ:
জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়         হাসপাতালে চিকিৎসাধীন নাসিমের মস্তিষ্কে রক্তক্ষরণে অবস্থার অবনতি         কাবুলের জামে মসজিদ সন্ত্রাসী হামলার দায়িত্ব অস্বীকার করল তালেবান         কিছু মানুষ কখনও করোনা ভাইরাসে আক্রান্ত হবে না ॥ গবেষণা         করোনা ভাইরাসে আরেক চিকিৎসকের মৃত্যু         ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা ভালো না         ভারতে প্রথম করোনা হানা দেয় নভেম্বরে         কৃষ্ণাঙ্গ যুবক হত্যা ॥ বিক্ষোভে সমর্থন যুক্তরাষ্ট্রের ৪ প্রেসিডেন্টের         আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা তুলে নিল চীন         ভারতে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন রেকর্ড         করোনা ভাইরাস ॥ মৃত্যুতে ইতালিকেও টপকে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ আক্রান্তের সংখ্যায় চীনকে টপকাল পাকিস্তান         ইরানে আটক একজন মার্কিন বন্দির মুক্তির খবর দিলেন ডোনাল্ড ট্রাম্প         নতুন মৃত্যুপুরী পেরু, ৫ হাজারের বেশি প্রাণহানি         ফিজিকে করোনা ভাইরাসমুক্ত ঘোষণা         বিক্ষোভ অব্যাহত রাখতে ও পুলিশে সংস্কারের আহ্বান ওবামার         চীনের দরজায় মার্কিন যুদ্ধজাহাজ         সৌদিতে একদিনে মৃত আরও ৩২, নতুন আক্রান্ত ১৯৭৫         মার্কিন কারাগার থেকে মুক্তি পেলেন ইরানি চিকিৎসক         জর্জ ফ্লয়েড হত্যা ॥ আমেরিকার বিক্ষোভ ছড়িয়ে পড়ল জার্মানিতেও        
//--BID Records