সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী-মুর্শিদাবাদ বাস চালুর ঘোষণায় দুই জেলার মানুষের উল্লাস

  • প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন

মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ শনিবার অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জের বিশাল জনসভায় রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় আনন্দিত রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের মানুষ।

প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে সময়ের সাহসী পদক্ষেপ বলে দাবি করেছেন এ অঞ্চলের নাগরিকরা। যুগান্তকারী ঘোষণায় এ অঞ্চলের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে বলে মনে করেন অনেকে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীর ঘোষণা শিগগিরই বাস্তবায়ন হতে চলেছে বলে জানিয়েছেন। জানা গেছে, রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলের দাবিতে দীর্ঘদিন ধরে রাজশাহী অঞ্চলে নানা কর্মসূচী পালন করে আসছিল সার্ক পিপলস লিংক ফোরাম বিডি, রাজশাহীর একটি সংগঠন। এ সংগঠনের পক্ষ থেকে রাজশাহীতে একাধিকবার বিভিন্ন কর্মসূচী পালন করা হয়, দেয়া হয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও।

এ সংগঠনের সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম ও সাধারণ সম্পাদক কল্পনা রায় রবিবার এক যুক্ত বিবৃতিতে রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলের ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। বিবৃতিতে তারা আশাবাদ ব্যক্ত করে বলে, প্রধানমন্ত্রীর এই ঘোষণা দ্রুত বাস্তবায়িত হবে। সরাসরি সড়ক পথে বাস যোগাযোগ চালু হলে দুদেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান মণি বলেন, প্রধানমন্ত্রীর এ ঘোষণা যুগান্তকারী। এ ঘোষণা বাস্তবায়িত হলে রাজশাহীর ব্যবসা বাণিজ্যে সম্ভাবনার দার উন্মেচিত হবে। তিনি দ্রুত প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের দাবি জানান।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records