রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহী-মুর্শিদাবাদ বাস চালুর ঘোষণায় দুই জেলার মানুষের উল্লাস

  • প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন

মামুন-অর-রশিদ, রাজশাহী ॥ শনিবার অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জের বিশাল জনসভায় রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় আনন্দিত রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের মানুষ।

প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে সময়ের সাহসী পদক্ষেপ বলে দাবি করেছেন এ অঞ্চলের নাগরিকরা। যুগান্তকারী ঘোষণায় এ অঞ্চলের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে বলে মনে করেন অনেকে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীর ঘোষণা শিগগিরই বাস্তবায়ন হতে চলেছে বলে জানিয়েছেন। জানা গেছে, রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলের দাবিতে দীর্ঘদিন ধরে রাজশাহী অঞ্চলে নানা কর্মসূচী পালন করে আসছিল সার্ক পিপলস লিংক ফোরাম বিডি, রাজশাহীর একটি সংগঠন। এ সংগঠনের পক্ষ থেকে রাজশাহীতে একাধিকবার বিভিন্ন কর্মসূচী পালন করা হয়, দেয়া হয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও।

এ সংগঠনের সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম ও সাধারণ সম্পাদক কল্পনা রায় রবিবার এক যুক্ত বিবৃতিতে রাজশাহী থেকে ভারতের মালদা হয়ে মুর্শিদাবাদ পর্যন্ত সরাসরি বাস চলাচলের ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। বিবৃতিতে তারা আশাবাদ ব্যক্ত করে বলে, প্রধানমন্ত্রীর এই ঘোষণা দ্রুত বাস্তবায়িত হবে। সরাসরি সড়ক পথে বাস যোগাযোগ চালু হলে দুদেশের মধ্যে সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান মণি বলেন, প্রধানমন্ত্রীর এ ঘোষণা যুগান্তকারী। এ ঘোষণা বাস্তবায়িত হলে রাজশাহীর ব্যবসা বাণিজ্যে সম্ভাবনার দার উন্মেচিত হবে। তিনি দ্রুত প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের দাবি জানান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records