রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানে তালেবান হামলায় কপ্টার বিধ্বস্ত

  • দুই দেশের রাষ্ট্রদূতসহ ৬ জন নিহত;###;দুই দেশের রাষ্ট্রদূতসহ ৭ জন নিহত

পাকিস্তানের উত্তরাঞ্চলীয় পার্বত্য এলাকা গিলগিটে তালেবান হামলায় বিদেশী কূটনীতিকদের বহনকারী একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নরওয়ে ও ফিলিপিন্সের রাষ্ট্রদূত এবং মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের স্ত্রীসহ সাতজন নিহত হয়েছেন। খবর এএফপির।

শুক্রবার পাকিস্তানের কাশ্মীরের গিলগিট সীমান্তের কাছে একটি স্কুলের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তালেবান দাবি করেছে, প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে হত্যার উদ্দেশে ক্ষেপণাত্র হামলা চালিয়ে হেলিকপ্টারটি তারা ভূপাতিত করেছে। নওয়াজ শরীফ দুটি প্রকল্প উদ্বোধন করতে পৃথক একটি হেলিকপ্টারে গিলগিট যাচ্ছিলেন। কিন্তু এই দুর্ঘটনার পর তিনি ইসলামাবাদে ফিরে যান বলে তার দফতর থেকে বলা হয়েছে। নিহতদের মধ্যে পাকিস্তানে নিযুক্ত ফিলিপিন্সের রাষ্ট্রদূত ডোমিঙ্গো ডি লুসেনারিও জুনিয়র, নরওয়ের রাষ্ট্রদূত লেইফ এইচ লারসেন, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতের স্ত্রী এবং হেলিকপ্টারের দুই পাইলট রয়েছেন। আহত হন পোলিশ ও ডাচ রাষ্ট্রদূতসহ পাঁচজন। হেলিকপ্টারটিতে ৬ পাকিস্তানীসহ ১১ বিদেশী নাগরিক ছিল বলে জানা গেছে। তবে তাদের পরিচয় এখনও জানা যায়নি। তিনটি হেলিকপ্টারের একটি বহর বিদেশী কূটনীতিক ও প্রতিনিধিদের নিয়ে গিলগিট যাচ্ছিল। একটি হেলিকপ্টারের এক আরোহী বলেন, এটি ছিল একটি কূটনৈতিক ভ্রমণ। এই ভ্রমণে ৩৭টি দেশের কূটনীতিক ও প্রতিনিধিরা ছিলেন। এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেছেন, আহতদের আকাশপথে গিলগিটের সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিধ্বস্ত রাশিয়া নির্মিত এমআই-১৭ হেলিকপ্টারটি ৩২ আরোহী বহন করতে পারে।

শীর্ষ সংবাদ:
বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫        
//--BID Records