বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জমি নিয়ে বিরোধে রাজশাহীতে কৃষক নিহত, আহত ৬

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী উপজেলার গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে আরশেদ আলী (৫৫) নামে এক কৃষককে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লাঠিয়ালরা। এ সময় তাকে বাঁচাতে গিয়ে সংঘর্ষে আহত হয়েছেন আরও ৬ জন। বুধবার সকালে উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের বারিনগর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর প্রতিপক্ষের ৫ জনকে আটক করেছে পুলিশ।

এলাকাবাসী সূত্র জানায়, একই গ্রামের প্রভাবশালী হাজি জাহির উদ্দীনের সঙ্গে আরশেদ আলীর জমি নিয়ে বিরোধ ছিল। এ নিয়ে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। আদালত আরশেদের পক্ষে রায় দিলে তারা ওই জমিতে এবার পাট চাষ করেন। তবে বুধবার খুব ভোরে হাজি জাহির উদ্দীনের ছেলেরা চাষ করা পাটের জমি দখল নিতে হাল চাষ শুরু করেন। খবর পেয়ে আরশেদ আলী বাধা দিতে গেলে জাহির উদ্দীনের ছেলেরা তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এ সময় তাকে উদ্ধারে এগিয়ে গেলে একে একে আহত হন, একই গ্রামের আবদুল খালেকের ছেলে আবদুল মমিন (৩৫), তার ভাই নূর আমিন (৩০), ইসমাইল হোসেনের ছেলে মিঠুন (২৫), আবদুস সালামের ছেলে মাইনুল ইসলাম (৩৬), মৃত জয়েন উদ্দীনের ছেলে শরিফুল ইসলাম (২২) ও মৃত নূর মোহাম্মদের ছেলে লিটন (৩০)। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে উপজেলা (প্রেমতলী) স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা আরশেদ আলীকে মৃত ঘোষণা করেন।

নেত্রকোনায় কৃষক নিহতের ঘটনায় আটক ৪

নিজস্ব সংবাদদাতা নেত্রকোনা থেকে জানান, কলমাকান্দা উপজেলার পাঁচকাটা গ্রামে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহতের ঘটনায় ৩৪ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করে স্থানীয় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার পরপরই চার আসামিকে গ্রেফতার করে পুলিশ। এদিকে অন্যান্য আসামিসহ এলাকার অনেকে গ্রেফতারের ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। এছাড়া উত্তেজিত জনতা বুধবার সকালে কয়েক আসামির বাড়িতে হামলা ও ভাংচুরসহ বাড়িঘরে আগুন দিয়েছে। কলমাকান্দা থানার ওসি বশির আহমেদ জানান, নিহত দানু মিয়ার ছেলে ফজর আলী বাদী হয়ে মঙ্গলবার রাতে মামলা দায়ের করেন। এরপর বিভিন্ন এলাকা থেকে আসামি কামাল মিয়া, দ্বীন ইসলাম, আবুল হাসেম ও হায়দার মিয়াকে গ্রেফতার করা হয়।

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন         স্বামীর সঙ্গে দেখা করতে নার্সিংহোমে বাসন ধোয়ার কাজ নিল স্ত্রী         সিরিয়ার সঙ্গে সীমান্ত বন্ধ করছে জর্ডান         মোজাম্বিকের গুরুত্বপূর্ণ বন্দর চরমপন্থীদের দখলে        
//--BID Records