বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাহজালালে সোয়া কোটি টাকার বিদেশী মুদ্রা ও সোনা উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশের মুদ্রাসহ হারুন-অর-রশিদ (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে শুল্ক ও গোয়েন্দা বিভাগ। এ সময় আটক ওই ব্যক্তির কাছ থেকে ১ কোটি ২৫ লাখ ৪০ হাজার টাকা মূল্যের বিভিন্ন দেশের মুদ্রা উদ্ধার করা হয়েছে। সোমবার গভীর রাতে তাকে বিমানবন্দর থেকে আটক করা হয়। মালয়েশিয়া এয়ার লাইন্স-১৯৭ নম্বর ফ্লাইটে মালয়েশিয়া যাবার সময় রশিদকে আটক করা হয়েছে। আটক রশিদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

আটক ওই ব্যক্তির জুতো, শরীর ও ব্যাগ তল্লাশি করে বিদেশী মুদ্রাগুলো উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী কমিশনার উম্মে নাহিদা আক্তার জানান, আটক হারুন এমএইচ-১৯৭ ফ্লাইটে করে কুয়ালালামপুরে যাওয়ার জন্য বিমানবন্দরে আসে। এ সময় রাত সাড়ে বারোটার দিকে ১৬ নম্বর গেটে তাকে তল্লাশি করে আটক করা হয়। তার পাসপোর্ট নম্বর বিএফ-০০৮৭৭২৬।

বৈদেশিক মুদ্রাগুলোর মধ্যে ৬ লাখ ২৭ হাজার সৌদি রিয়াল ও ৯০০ মালয়েশিয়ান রিঙ্গিত রয়েছে। আটক হারুনের বাড়ি মুন্সীগঞ্জে। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

সোনা উদ্ধার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ শ’ গ্রাম স্বর্ণসহ দুই ব্যক্তিকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। আটককৃতরা হলেন গুলজার রহমান হোসেন (৪৪) ও ফারুক হোসেন (৩৯)।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বিমানবন্দরের ১নং ক্যানোপি থেকে আটক করা হয় তাদের। আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) তানজিনা আক্তার ইভা জনকণ্ঠকে জানান, মালয়েশিয়া থেকে ঢাকাগামী মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ১০২ বিমানে করে শাহজালাল বিমানবন্দরে পৌঁছান তারা। সন্দেহের ভিত্তিতে তল্লাশি চালানো হলে তাদের লাগেজ বহনকারী ট্রলিতে এ স্বর্ণ পাওয়া যায়। এছাড়াও শুল্ক ফাঁকির দায়ে অপর এক ব্যক্তির কাছ থেকে দু’শ’ পিস মালয়েশিয়ার ওড়না জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records