রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভূমিকম্পের প্রভাবে সাগরের মাছ ডাঙ্গায়

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ শনিবারের দু’দফার ভূমিকম্পের প্রভাব সাগরপাড়ের পটুয়াখালীর গলাচিপা, দশমিনা ও রাঙ্গাবালীতেও পড়েছে। বেলা ১২টা ২০ মিনিটের দিকে হঠাৎ করে শহরের বাসাবাড়ি, দালান কোঠা কেঁপে ওঠে। মানুষের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। মসজিদে মসজিদে আজান আর হিন্দু বাড়ির মহিলারা উলুধ্বনি দেয়। তবে সাগর, নদী, খাল-বিল, পুকুর-ডোবায় প্রভাব পড়েছে সবচেয়ে বেশি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সাগর-নদীর পানিতে হঠাৎ করে ঢেউয়ের সৃষ্টি হয়। চার-পাঁচ মিনিট স্থায়ী ছিল সে ঢেউ। সে ঢেউয়ের তোড়ে সাগরের মাছ উঠে আসে ডাঙ্গায়। পুকুর-ডোবার পানিও পাড়ে উঠে আসে। সাগর-নদীতে অবস্থান করা জেলেদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কোথাও থেকে কোন ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৫ এপ্রিল ॥ ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা বিনামূল্যে চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে। এই চক্ষু শিবিরে বিনামূল্যে ছানি অপারেশন ও লেন্স সংযোজন করা হচ্ছে, অপারেশনকৃত রোগীদের চশমা সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হচ্ছে এবং হাসপাতালে নিজস্ব পরিবহনে চক্ষু শিবির থেকে ছানি রোগীদের ওইদিন বরিশাল নিয়ে যাওয়া হবে। ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট এবং হাসপাতাল এর আয়োজন করে।

ট্রলি বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ হাট-বাজারের ময়লা পরিষ্কারের জন্য পরিচ্ছন্নকর্মীদের মাঝে শনিবার সকালে তিনটি ট্রলি বিতরণ করা হয়েছে। জেলার গৌরনদী উপজেলার মাহিলাড়া ও বিল্বগ্রাম বাজারের পরিচ্ছন্নকর্মীদের মাঝে নিজস্ব অর্থায়নে ট্রলি বিতরণ করেন জেলার দু’বারের শ্রেষ্ঠ মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু। এ সময় ইউপি সদস্য ওয়াজেদ আলী বেপারী, বীর মুক্তিযোদ্ধা হারুন-অর রশিদ, জাফর মৃধা, চাঁনমনি দেওয়ান, শহিদুল ইসলাম, সদস্যা আলেয়া বেগম, রহিমা বেগম, ইউপি সচিব মোঃ মাহাতাব হোসেন প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা