সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেনাপোল দিয়ে পাচারের সময় দুই কোটি টাকার সামগ্রী উদ্ধার

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের অভিযোগে ২ কোটি টাকা মূল্যের নেভিগেশন ও গার্মেন্টস কারখানার যন্ত্রাংশসহ হার্ডওয়্যার সামগ্রী উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার সকাল ৮টায় বেনাপোল সীমান্তের সাদিপুর বেলতলা মোড় থেকে এই চালানটি উদ্ধার করা হয়।

যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি একটি চোরাচালানি চক্র নিজ দেশ থেকে অনেক মূল্যবান সামগ্রী নিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোলের সাদিপুর সীমান্তে অপেক্ষা করছে। এ ধরনের সংবাদের ভিত্তিতে সীমান্তে অভিযান চালানো হয়। এ সময় চোরাচালানিরা বিজিবির উপস্থিতি দেখতে পেয়ে ভ্যানের ওপর মালামাল ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে সেখান থেকে ৮টি বড় ঢোপ উদ্ধার করা হয়। পরে ক্যাম্পে নিয়ে এসে এ সকল ঢোপের মধ্য থেকে দেশের মূল্যবান সম্পদ নেভিগেশন মেশিনের যন্ত্রাংশ, গার্মেন্টস মেশিনারিজ যন্ত্রাংশ ও হার্ডওয়্যার সামগ্রীসহ বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা।

এদিকে, স্থানীয় সূত্রগুলো বলছে বেনাপোল সীমান্ত দিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে দেশের মূল্যবান সম্পদ ভারতে পাচার এবং বিনিময়ে ভারত থেকে নি¤œ মানের বিভিন্ন সামগ্রী বাংলাদেশে নিয়ে আসছে চোরাকারবারিরা। এদিনও দুটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এই ২ কোটি টাকার সামগ্রী ভারতে পাচারের উদ্দেশ্যে চেকপোস্টের পাশে সাদিপুর বেলতলায় অপেক্ষা করছিল চোরাকারবারিরা। কেবল বিজিবির অবস্থান শক্তিশালী থাকায় এ চালানটি উদ্ধার হয়।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর