শনিবার ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজীবপুর ইউএনও অফিস ও বাসভবনে হামলা ভাংচুর

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ উপজেলা পরিষদ চত্বর হয়ে হাসপাতাল রোডে গেট তৈরি করে যাতায়াত বন্ধ করে দেয়া এবং দুর্ঘটনায় আশঙ্কাজনক রোগী জরুরীভাবে হাসপাতালে পৌঁছতে না পারায় রোগীর মৃত্যুর ঘটনায় স্থানীয় জনতা বিক্ষুব্ধ হয়ে উপজেলা পরিষদে হামলা, ভাংচুর ও তা-ব চালিয়েছে। বিক্ষুব্ধ জনতা ইউএনও’র কার্যালয়ের নিচে বিক্ষোভ সমাবেশ করে অভিযুক্ত ইউএনওকে প্রত্যাহার করে নেয়ার দাবি জানান। বুধবার দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী স্থানীয় জনতার ওই তা-ব চলে কুড়িগ্রামের রাজীবপুর উপজেলা পরিষদে। দুপুর আড়াইটার পর এক প্লাটুন বিজিবি মোতায়ন করা হয় ইউএনও’র কার্যালয় ও বাস ভবনে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অসংখ্য জনতা মিছিল নিয়ে প্রথমে হাসপাতাল রোডের ওই পাকা গেট ভাংচুর করে ইউএনও’র বাস ভবনে হামলা চালায়। সেখানে ইউএনওকে না পেয়ে উপজেলা পরিষদে তার কার্যালয়ে হামলা চালিয়ে জানালা দরজা ভাংচুর, গুরুত্বপূর্ণ কাগজপত্র ও ল্যাপটপ তছনছ করে। এ সময় শত শত উত্তেজিত জনতা ইউএনওকে খুঁজতে বিভিন্ন স্থানে তল্লাশি চালায়। পরিস্থিতি দেখে উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা অফিস বন্ধ করে চলে যায়। উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম জানান, ‘পরিস্থিতি খুবই উত্তেজনাপূর্ণ ছিল। ওই সব অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল খান অস্বীকার করেন। তিনি বলেন, ‘এলাকাবাসী বিনা কারণে বিক্ষুব্ধ হয়ে আমার বাসবভন ও কার্যালয়ে হামলা করে জানালা দরজা ভাংচুর ও গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করেছে।

সাতক্ষীরায় পা বাঁধা হরিণ উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের শ্যামনগরে একটি গ্রাম থেকে একটি হরিণ উদ্ধার করেছে বনবিভাগ। মঙ্গলবার গভীর রাতে সুন্দরবন সংলগ্ন তুষখালী খালের নিকট থেকে এ হরিণটি উদ্ধার করা হয়। সুন্দরবন চুনকুড়ি টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। কাউকে আটক করা সম্ভব হয়নি। স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে বুধবার হরিণটি সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।

যৌতুক রোধে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৪ মার্চ ॥ গাইবান্ধায় নিরাপদ মাতৃত্ব, জন্মনিবন্ধন, বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের এক ওরিয়েন্টেশন কর্মশালা বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের আওতায় জেলা তথ্য অফিসের এই ওরিয়েন্টেশন কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক এহছানে এলাহী।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র         ভারতে একদিনেই করোনায় আক্রান্ত প্রায় ৮ হাজার !        
//--BID Records