বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজনীতি ছেড়ে বিএনপি পরিণত হয়েছে সন্ত্রাসী গোষ্ঠীতে ॥ মির্জা আজম

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৮ ফেব্রুয়ারি ॥ বিএনপি-জামায়াত জোটের হরতালের নামে পেট্রোলবোমা মেরে মানুষকে পুড়িয়ে হত্যা, সন্ত্রাসী, নাশকতা ও নৈরাজ্য বন্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, বিএনপি এখন রাজনীতি ছেড়ে সন্ত্রাসী গোষ্ঠীতে পরিণত হয়েছে। তারা স্বাধীনতাবিরোধী জামায়াত-শিবিরকে নিয়ে তথাকথিত হরতাল-অবরোধের নামে মানুষ হত্যা ও দেশের সম্পদের ক্ষতি করছে। এদের প্রতিহত করে দেশকে বাঁচাতে হবে। বিএনপির সাবেক মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের জন্মভূমি এবং বিএনপির দুর্গ বলে খ্যাত সরিষাবাড়ী উপজেলা বিএনপির শতাধিক নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদান উপলক্ষে শুক্রবার রাত ৮টায় জামালপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক যোগদান অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে বাকীবিল্লাহ, ফারুক আহম্মদ চৌধুরী, নাজমুল আলম সিদ্দিকীসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

দগ্ধ দিনমজুরের মৃত্যু ॥ দিশেহারা পরিবার

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ ফেব্রুয়ারি ॥ গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বালাআটা কুমারেরভিটার লুৎফর রহমান কাজের সন্ধানে ছুটে যান ঢাকা, সিলেট, মৌলভীবাজারসহ বিভিন্ন এলাকায়। কিছু টাকা উপার্জন করে আবার চলে আসেন পরিবারের কাছে। এবারও এলাকায় বোরো ধান রোপণের কাজ সেরে ধারদেনা করে আরও কিছু টাকা স্ত্রীর হাত খরচ দিয়ে কাজের সন্ধানে যান মৌলভীবাজার। কিন্তু বিধিবাম! সেখানকার উপার্জনের কিছু টাকা এবং সদাইপাতি নিয়ে পরিবারের কাছে ফেরার সময় গত ১০ ফেব্রুয়ারি কিশোরগঞ্জের ভৈরবে নাশকতাকারীদের ককটেল নিক্ষেপের ফলে গুরুতর আহত হন কোচযাত্রী লুৎফর। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার লুৎফর মারা যান। লুৎফরের লাশ গ্রামে পৌঁছার পর এলাকার আকাশ-বাতাস ভারি হয়ে ওঠে। পরিবারের সদস্য এবং আত্মীয়স্বজনরা কাঁদতে থাকেন চিৎকার করে। শনিবার লাশ এসে পৌঁছার পর স্থানীয় জামে মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১