বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইতিহাসের ফেরিওয়ালা বাদল মিয়ার পাশে শেখ পরিবার

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৮ ফেব্রুয়ারি ॥ বঙ্গবন্ধু ভক্ত ইতিহাসের ফেরিওয়ালা বাদল মিয়ার পাশে দাঁড়াল শেখ পরিবার। তার চিকিৎসার জন্য ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক অনুদান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা কিছু বই তুলে দিলেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি’র ছেলে ব্যারিস্টার শেখ ফজলে নাঈম। এ উপলক্ষে শনিবার দুপুরের পর গোপালগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তরুণ আইনজীবী ও যুবলীগ সদস্য শেখ ফজলে নাঈম জানান, মহান ২১ ফেব্রুয়ারি রাতে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ফেরিওয়ালা বাদল মিয়াকে নিয়ে প্রচারিত প্রতিবেদন দেখে তিনি উদ্বুদ্ধ হন এবং গোপালগঞ্জে এসে বাদল মিয়াকে খবর দিয়ে আনেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু’র জন্য এদেশের অনেক ব্যক্তি নানাভাবে বিরল ভালবাসার জন্ম দিয়ে যাচ্ছেন। তাই বঙ্গবন্ধু ভক্ত বাদল মিয়াকে কাছে পেয়ে তিনি নিজেকে ধন্য মনে করেছেন।

মাদারীপুরের শিবচর উপজেলার মির্জার চর গ্রামের ফেরিওয়ালা বাদল মিয়া বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে দীর্ঘ ২০ বছর ধরে খালি পায়ে হেঁটে হেঁটে ইতিহাসের স্মারক বিক্রি করছেন। জাতীয় পতাকা, ব্যাজ, জাতীয় পতাকার মাথার টুপি, বুকে ভাষা শহীদদের ব্যাজ, মাথায় একুশের চেতনার নানা স্লোগান সমৃদ্ধ ফেস্টুনসহ বিভিন্ন স্মারক বিক্রি করেই তার সংসার চলে। এছাড়াও তিনি বিক্রি করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধের গল্পের বিভিন্ন বই। জাতীয় দিবসগুলোতে তিনি এসব উপকরণ বিক্রি করেন নতুন প্রজন্ম, বৃদ্ধ সকলের কাছে। তার পাশে শেখ পরিবার দাঁড়ানোতে তিনি নিজেকে অত্যন্ত গর্বিত ও ধন্য মনে করে সাংবাদিকদের উদ্দেশে বলেন, হাঁটতে গেলে কেবলই মনে হয় বঙ্গবন্ধুর রক্তের ওপর দিয়ে হাঁটছি। তাই খালি পায়ে হাঁটি। হাঁটতে হাঁটতে পা ফেঁটে যখন রক্ত বের হয়, মনে হয় তাঁর রক্তের ঋণ কিছুটা শোধ করতে পারছি। বাদল মিয়া আরও বলেন, তার চাওয়া-পাওয়ার কিছু নেই, শুধু প্রত্যাশা বাংলাদেশ রাজাকারমুক্ত হোক, জাতির জনককন্যা শেখ হাসিনা ভাল থাকুক, তাহলেই দেশের উন্নতি ও শান্তি হবে।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১