শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেজরিওয়াল হতে চান মান্না ॥ ও. কাদের

জবি সংবাদদাতা ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকায় বসে দিল্লীর অরবিন্দ কেজরিওয়াল হতে চান মাহমুদুর রহমান মান্না। সেটা কখনই বাংলার মাটিতে সম্ভব নয়। অবরোধ ডেকে ও বোমাবাজি করে দেশের ১৬ কোটি মানুষকে যারা জিম্মি করে রেখেছে তাদের পক্ষে দেশে কোন জনমত নেই । শেখ হাসিনার সরকার এমন সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে জড়িতদের

(১৯ পৃষ্ঠা ১ কঃ দেখুন)

কেজরিওয়াল

(২০-এর পৃষ্ঠার পর)

কাছে কখনই নতি স্বীকার করবে না। অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় বুধবার প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বোমাবাজি ও জনবিচ্ছিন্ন আন্দোলন করে, মানুষ পুড়িয়ে খালেদা জিয়া ক্ষমতায় আসার পাঁয়তারা করছেন। আর আমাদের জননেত্রী শেখ হাসিনা ছাত্র-ছাত্রীদের উজ্জ্বল ভবিষ্যত নির্মাণের জন্য অস্ত্রের পরিবর্তে বই, কাগজ, কলম তুলে দিয়েছেন।

বিশ্বজিৎ হত্যাকা-ের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, অপকর্ম করলে তার শাস্তি পেতেই হবে। বর্তমান সরকার আইনের প্রতি শ্রদ্ধাশীল। তার উজ্জ্বল দৃষ্টান্ত হলো বিশ্বজিৎ হত্যাকা-ের সুষ্ঠু বিচার।

জগন্নাথ কলেজের ঐতিহ্যের কথা উল্লেখ করে নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ নজরুল ইসলাম বাবু এমপি বলেন, আন্দোলন-সংগ্রামের সূতিকাগার ছিল জগন্নাথ কলেজ। তাই পুরান ঢাকার এই ক্যাম্পাস নীরব থাকলে বাংলাদেশ নীরব হয়ে যায়। বিএনপি-জামায়াতের অপরাজনীতি বন্ধ না করা পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ মাঠেই থাকবে।

এছাড়াও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বক্তব্য রাখেন। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাঃ আলী নূর, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, নীলদলের সাধারণ সম্পাদক ড. নূর মোহাম্মদ, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য কামাল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি আনিসুর রহমান আনিস, অন্যান্য ছাত্রনেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ সময় বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত সিকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ, সাংবাদিক প্রতিনিধিগণ, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে        
//--BID Records