শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজে রূপান্তরের পটগান ও নাটক মঞ্চায়ন

বাগেরহাট বহুমুখী স্কুল  এ্যান্ড কলেজে রূপান্তরের পটগান  ও নাটক মঞ্চায়ন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজ মাঠে বৃহস্পতিবার দুপুরে যৌন হয়রানি ও বাল্যবিবাহ বিরোধী পটগান ও নাটক প্রদর্শন করা হয়েছে। রূপান্তর-এর উদ্যোগে কলেজের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম। বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা কাওসার পারভীন, রূপান্তরের প্রকল্প সমন্বয়কারী অসীম আনন্দ দাস, প্রকল্প সমন্বয়কারী রিজিয়া পারভীন। কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী এবং অভিভাবকরা পটগান উপভোগ করেন। পরে রূপান্তরের নাট্যকর্মীরা বাল্য বিবাহবিরোধী একটি নাটক পরিবেশন করেন। অনুষ্ঠানের শেষ পর্বে ছিল বিষয়ভিত্তিক কুইজ ও পুরস্কার বিতরণী।

বক্তারা বলেন, কিশোর-কিশোরীরা চলাচলের পথে শিক্ষা প্রতিষ্ঠান, সমাজ এমন কি পরিবারেও যৌন হয়রানির শিকার হয়ে থাকে। এর প্রভাবে অনেক কিশোরী শিক্ষা প্রতিষ্ঠান থেকে ঝরে পড়ে এবং বাল্যবিবাহের শিকার হয়। ফলে বাল্যবিবাহ, অপরিণত গর্ভধারণ ও মাতৃমৃত্যু ঘটছে। নারীর এই অবস্থাকে সহস্রাব্দের লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে একটি বড় প্রতিবন্ধক হিসেবে গণ্য করতে হবে এবং তা প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

শীর্ষ সংবাদ:
দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা        
//--BID Records