শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজে রূপান্তরের পটগান ও নাটক মঞ্চায়ন

বাগেরহাট বহুমুখী স্কুল  এ্যান্ড কলেজে রূপান্তরের পটগান  ও নাটক মঞ্চায়ন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজ মাঠে বৃহস্পতিবার দুপুরে যৌন হয়রানি ও বাল্যবিবাহ বিরোধী পটগান ও নাটক প্রদর্শন করা হয়েছে। রূপান্তর-এর উদ্যোগে কলেজের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম। বাগেরহাট বহুমুখী স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা কাওসার পারভীন, রূপান্তরের প্রকল্প সমন্বয়কারী অসীম আনন্দ দাস, প্রকল্প সমন্বয়কারী রিজিয়া পারভীন। কলেজের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী এবং অভিভাবকরা পটগান উপভোগ করেন। পরে রূপান্তরের নাট্যকর্মীরা বাল্য বিবাহবিরোধী একটি নাটক পরিবেশন করেন। অনুষ্ঠানের শেষ পর্বে ছিল বিষয়ভিত্তিক কুইজ ও পুরস্কার বিতরণী।

বক্তারা বলেন, কিশোর-কিশোরীরা চলাচলের পথে শিক্ষা প্রতিষ্ঠান, সমাজ এমন কি পরিবারেও যৌন হয়রানির শিকার হয়ে থাকে। এর প্রভাবে অনেক কিশোরী শিক্ষা প্রতিষ্ঠান থেকে ঝরে পড়ে এবং বাল্যবিবাহের শিকার হয়। ফলে বাল্যবিবাহ, অপরিণত গর্ভধারণ ও মাতৃমৃত্যু ঘটছে। নারীর এই অবস্থাকে সহস্রাব্দের লক্ষ্যমাত্রা অর্জনের ক্ষেত্রে একটি বড় প্রতিবন্ধক হিসেবে গণ্য করতে হবে এবং তা প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনাভাইরাসে পাঁচ লাখ ২৬ হাজার ৪১৬ জনের মৃত্যু হয়েছে         করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত        
//--BID Records