মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পার্বতীপুরের জীবনযাত্রা হরতাল অবরোধেও স্বাভাবিক

  • হঠকারী কর্মসূচী মানতে নারাজ স্থানীয়রা

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১৭ ফেব্রুয়ারি ॥ হরতাল অবরোধেও পার্বতীপুরের জীবনযাত্রা স্বাভাবিক। শহরের সকল মার্কেটে স্বাভাবিক বেচাকেনা চলছে। পার্বতীপুর বাস টার্মিনাল থেকে দিনাজপুর, সৈয়দপুর, ফুলবাড়ী ও রংপুরের অভ্যন্তরীণ রুটে বাস চলাচল শুরু হয়েছে দুই সপ্তাহ আগে। মঙ্গলবার দুপুরে বাস স্টান্ডে চোখে পড়ে ৪ রুটে চলাচল করা বাসের সারি। বাস মালিক, ড্রাইভাররা জানিয়েছেন, তাদের দেয়ালে পিঠ ঠেকেছে। আর বসে থাকতে তারা রাজি নন। পার্বতীপুর বাফার থেকে দিনাজপুর, নীলফামারী, ডোমার, চিরিরবন্দর ইত্যাদি স্থানে ট্রাকে করে সার যাচ্ছে। বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের রেল হেড ডিপো থেকে জ্বালানি যাচ্ছে উত্তরাঞ্চলের দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী ও জয়পুরহাট জেলায়। তেল নিতে আসা কয়েকজন ওয়েল ফিলিং স্টেশনের মালিক ও ড্রাইভার জানিয়েছেন, এখন পর্যন্ত রাস্তায় কোন সমস্যা হয়নি। তবে পুলিশ বাড়ানোর কথা তারা জানিয়েছেন। পার্বতীপুর জংশন স্টেশন থেকে ঢাকা, খুলনা, রাজশাহী, পঞ্চগড়, রাজশাহীগামী আন্তঃনগর, দ্রুতযান ও লোকাল ট্রেন প্রতিনিয়ত চলাচল করছে। ক’দিন আগে ট্রেনসমূহ কম গতিতে চলাচলের কারণে সিডিউল বিপর্যয় ঘটলেও এখন ক্রমান্বয়ে তা কমে আসছে। ছোট-বড় ব্যবসায়ী, দোকানদার, রিক্সা-ভ্যান ও অটোবাইকচালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘসময় ধরে এ ধরনের হরতাল-অবরোধকে তারা হঠকারী আখ্যায়িত করে তা মানতে নারাজ। জ্বালাও-পোড়াও ও মানুষ মারার রাজনীতিকে তারা সমর্থন করে না।

স্বজন’র যুগপূর্তি

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন স্বজন’র একযুগ উৎসব পালিত হয়েছে। মঙ্গলবার সকালে কাজী নজরুল ইসলাম মিলনায়তনের সামনে উৎসবের উদ্বোধন করেন উপ-উপাচার্য ও স্বজনের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. চৌধুরী সারওয়ার জাহান। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, স্থায়ী উপদেষ্টা ফার্মেসি বিভাগের সভাপতি প্রফেসর মীর ইমাম ইবনে ওয়াহেদ, উপ-উপদেষ্টা আরবী বিভাগের প্রফেসর ড. ইফতেখারুল আলম মাসউদ প্রমুখ।

মাগুরায় লাঠিখেলা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৭ ফেব্রুয়ারি ॥ মাগুরায় অনুষ্ঠিত হয়েছে লাঠিখেলা। সোমবার বিকেলে শহরতলীর পারলা পূর্বপাড়া মাঠে এ লাঠিখেলা অনুষ্ঠিত হয়। লাঠিখেলায় জেলার বিভিন্ন এলাকা থেকে দুই শতাধিক লাঠিয়াল লাঠির কলাকৌশল প্রদর্শন করেন। তাঁদের মধ্যে বাবুল সর্দার ও শওকত সর্দারের লাঠির কলাকৌশল উপস্থিত দর্শকদের মুগ্ধ করে। লাঠিখেলা, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ