বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরিবহন খাতে ক্ষতি ১২ হাজার কোটি টাকা ॥ যাত্রী কল্যাণ সমিতি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ যাত্রী ও গণপরিবহনকে জিম্মি করে গত ৪২ দিনের টানা অবরোধ ও ২১ দিনের হরতালে সারাদেশে পরিবহন খাতে আর্থিক ক্ষতি হয়েছে প্রায় ১২ হাজার ৬শ’ কোটি টাকার। এ সময়ে চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় নিহত হয়েছেন ৩ জন এবং আহত হয়েছেন ২২২ জন। আহতদের মধ্যে পেট্রোলবোমায় অগ্নিদগ্ধ হয়েছেন ১২ জন। তন্মধ্যে ১০ জন যাত্রী ও ২ জন পরিবহন চালক শ্রমিক রয়েছেন। অন্যরা আহত হন সহিংস আক্রমণের শিকার হয়ে। রবিবার বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদনে বলা হয়, ৪২ দিনের হরতাল ও অবরোধে ১৬টি বাস, মিনিবাস, হিউম্যানহলার, এবং ২০টি ট্রাক ও কার্ভাডভ্যান এবং ১৭টি সিএনজি-অটোরিক্সাসহ অন্যান্য যানবাহনে অগ্নিসংযোগ করা হয়। এছাড়াও ভাংচুর করা হয়েছে ২৪টি বাস-মিনিবাস ও হিউম্যানহলার, ৩৭টি ট্রাক ও কার্ভাডভ্যান, ৯১টি সিএনজি চালিত অটোরিক্সা, মোটরসাইকেল, কার ও অন্যান্য যানবাহন। একই সময়ে রেলপথে ১৩ দফা নাশকতা চালায় দু®কৃতিকারীরা। এরমধ্যেই গণপরিবহন ব্যবহারকারী প্রতিটি যাত্রী ও চালক চরম আতঙ্কে জীবনের ঝুঁকি নিয়ে জীবন-জীবিকার তাগিদে যাতায়াত করে।

চট্টগ্রামের বিভিন্ন আঞ্চলিক দৈনিকে প্রকাশিত রাজনৈতিক সহিংসতার সংবাদ মনিটরিং করে সংগঠনের পক্ষ থেকে বলা হয়, গত টানা ৪২ দিনের অবরোধ ও ২১ দিনের হরতালে পরিবহন খাতে সারাদেশে ১২ হাজার ৬০০ কোটি টাকার বেশি আর্থিক ক্ষতি হয়েছে। গণপরিবহনের ভয়াবহ সঙ্কটে যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। যেসব যানবাহন রাস্তায় নামছে তাতে জীবনের ঝুঁকির সঙ্গে যাত্রীদের দ্বিগুণ-তিনগুণ অতিরিক্ত ভাড়াও গুণতে হচ্ছে। এতে সাধারণ মানুষ দারুণভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১