রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরিদ আহমেদ সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার

স্টাফ রিপোর্টার ॥ সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার পদে নিয়োগ পেয়েছেন জেলা ও দায়রা জজ পদমর্যাদার কর্মকর্তা ফরিদ আহমেদ শিবলী। সোমবার আইন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

নতুন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার অভিপ্রায় অনুসারে এই আদেশ দেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলেছেন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল শাহীন।

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের সচিব (জেলা ও দায়রা জজ) ফরিদ আহমেদ শিবলীকে প্রেষণে বাংলাদেশ সুপ্রীমকোর্টে রেজিস্ট্রার পদে নিয়োগ দেয়া হয়েছে। অপরদিকে সুপ্রীমকোর্টের বর্তমান রেজিস্ট্রার এসএম কুদ্দুস জামানকে ঢাকার জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বলে শাহীন জানিয়েছেন।

কুদ্দুস জামান গত ডিসেম্বর থেকে সুপ্রীমকোর্টের রেজিস্ট্রারের পদে ছিলেন। এর মাঝে গত ১৭ জানুয়ারি নতুন প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি এস কে সিনহা শপথ নেন।

এদিকে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ সাব্বির ফয়েজকে প্রেষণে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার পদে নিয়োগ দেয়া হয়েছে। ঢাকার জেলা ও দায়রা জজ মোঃ আবদুল মজিদকে বদলি করে ঢাকার প্রশাসনিক ট্রাইব্যুনাল-২ এর সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

বারিধারা স্কলার্স ইনস্টিটিউশনের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান

বারিধারা স্কলার্স ইনস্টিটিউশনের (বিএসআই) বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান-২০১৫ সোমবার বারিধারা ডিওএইচএস স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা সেনানিবাসের লজিস্টিক্স এরিয়ার এরিয়া কমান্ডার এবং বিএসআই স্কুলের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল মিজানুর রহমান খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তাঁর সহধর্মিণী নবিনা মিজান।

প্রধান অতিথি বিএসআই স্কুলের শিক্ষার মান ও সংস্কৃতি চর্চার প্রশংসা করেন। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রয়োজনীয়তার ওপর আলোকপাত করেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএসআইয়ের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আইয়ুব আনসারী, কমান্ড্যান্ট সিওডি, অধ্যয়নরত শিক্ষার্থী অভিভাবক ও ঢাকা সেনানিবাসের বিভিন্ন সামরিক ও বেসামরিক উর্ধতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। -আইএসপিআর

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’