শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা দেশের ‘শত্রু’ ॥ চিলাহাটি-ঢাকা ট্রেন সার্ভিস উদ্বোধনীতে রেলমন্ত্রী

তাহমিন হক ববি, চিলাহাটি সীমান্ত থেকে॥ বিএনপির ডাকা লাগাতার চলমান অবরোধ হাজার হাজার নারী পুরুষসহ আবাদ বৃদ্ধ বণিতাকে রুখতে পারেনি। সবার কন্ঠে ধ্বনি থেকে প্রতিধ্বনির সেøাগান ছিল জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। শেখ হাসিনা এগিয়ে চলো আমরা আছি তোমার সঙ্গে। দীর্ঘদিনের দাবি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতির অংশ হিসাবে দেশের সর্ব উত্তরের সীমান্ত নীলফামারীর চিলাহাটি রেলস্টেশন থেকে ঢাকার পথে বিলাসবহুল আন্তঃনগর ট্রেন নীলসাগর এক্সপ্রেসের সম্প্রসারণ যাত্রা শুরু হলো। নীলফামারীর ডোমার-ডিমলা-জলঢাকা ছাড়াও পঞ্চগড় জেলার বোদা-দেবীগঞ্জ এলাকার মানুষজনের বাঁধভাঙ্গা জোয়ার ছিল চিলাহাটি রেলস্টেশনে। ট্রেনটি চলাচলের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রেলমন্ত্রী মজিবুল হক এমপি।

পুনর্বাসনকৃত সৈয়দপুর-চিলাহাটি সেকশনের আন্তঃনগর নীলসাগর ট্রেনের সার্ভিস সম্প্রসারণ উদ্বোধন অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের জনগণের উন্নয়নের রাজনীতি করছেন। আর ক্ষমতা দখলের জন্য খালেদা জিয়া লাগাতার অবরোধের নামে দেশ ধ্বংসের পাঁয়তারায় মানুষহত্যায় মেতে উঠেছেন। তাই তিনি দেশের সকল জানমাল রেলের সম্পদ রক্ষায় কথিত খালেদার আন্দোলনকারীদের বিরুদ্ধে দেশের জনগণকে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান। রেলমন্ত্রী বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল সে সময় কোন উন্নয়ন না করে বরং ৭১’র পরাজিত শক্তি পাকিস্তানী বিশ্বাসীদের প্রত্যক্ষভাবে আস্কারা দিয়েছেন এবং দিচ্ছেন। যার কারণে বিএনপির গুন্ডা আর জামায়াত শিবির নাশকতা, ধ্বংসাত্মক কর্মকা-ে লিপ্ত রয়েছে।

রেলমন্ত্রী, খালেদা জিয়াকে দেশের ‘শত্রু’ অ্যাখ্যা দিয়ে বলেন, ঘরে বসে বিএনপির গুন্ডা আর জামায়াত শিবিরের সন্ত্রাসীদের নির্দেশ দিয়ে নাশকতামূলক কর্মকান্ড পরিচালনা করছেন। চলমান অবরোধের কঠোর সমালোচনা করে তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা নেই এমনকি আন্দোলনে তাদের কোন নেতা কর্মী রাজপথে না থাকায় পরিকল্পিতভাবে সাধারণ মানুষের উপর পেট্রোল বোমা হামলা নিক্ষেপ করে সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। এটা কোন রাজনীতি হতে পারে না।

রেলের উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আলাদা মন্ত্রণালয় গঠন করে মানুষের সেবা নিশ্চিত করছেন। চলমান ২১টি প্রকল্প বাস্তবায়ন হলে সারাদেশের মানুষ আধুনিক মান সম্মত সেবা নিয়ে নিরাপদে রেলে যাতায়াত করতে পারবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়