শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা প্রতিদিনই গণহত্যা চালাচ্ছেন ॥ মহিউদ্দিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম গণহত্যা দিবস পালন উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সমাবেশে আওয়ামী লীগের সভাপতি সাবেক সিটি মেয়র আলহাজ এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী বলেছেন, ১৯৮৮ সালে জননেত্রী শেখ হাসিনার প্রাণনাশের জন্য যে ভয়াবহ গণহত্যা হয়েছিল এক বর্বরতায় গণতন্ত্র স্বাধীনতা, সংবিধান ও জাতীয় সমৃদ্ধিকে ধ্বংসের জন্য অযৌক্তিক আন্দোলনের নামে খালেদা জিয়া প্রতিদিন গণহত্যা চালাচ্ছেন। তিনি স্বেচ্ছায় অবরুদ্ধ হয়ে তার রাজনৈতিক কার্যালয় থেকে চোরাগুপ্তা হামলা চালিয়ে পেট্রোলবোমা ছুড়ে মানুষকে আগুনে পুড়িয়ে মারার নির্দেশ দিচ্ছেন। এই বর্বরতা যুদ্ধাপরাধের চেয়ে জঘন্য, এর দায় তাকে অবশ্যই বহন করতে হবে।

শনিবার সকালে আদালত ভবনের প্রবেশমুখে ২৪ জানুয়ারি গণহত্যা শহীদ স্তম্ভ প্রাঙ্গণে অনুষ্ঠিত স্মরণ সমাবেশে তিনি এ কথা বলেন। তিনি বলেন, জনবিচ্ছিন্ন হয়ে প্রাসাদে বসে খালেদা জিয়া আন্দোলনের নাশকতার চালাচ্ছেন। সাহস থাকলে মাঠে নামুন। জনগণ তাকে চায় কিনা তখন তা প্রমাণ হবে। তিনি সমবেত জনতার উদ্দেশে বলেন, আপনারা আইন-শৃঙ্খলা বাহিনীর পাশে দাঁড়ান এবং নাশকতার জন্য যারা অর্থ যোগানসহ নানাভাবে ইন্ধন যোগাচ্ছে তাদের আইনের হাতে সোপর্দ করুন।

সমাবেশে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোছলেম উদ্দিন আহমেদ বলেন, ৫ জানুয়ারির নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় খালেদা জিয়ার সকল ষড়যন্ত্র ব্যর্থ হবার পর তিনি এখন নাশকতার পথ বেছে নিয়েছেন। এই পথ তার ধ্বংস ডেকে আনবে। এই পথ থেকে তিনি সরে না দাঁড়ালে তার বিরুদ্ধে আমরা আরও কঠোর হব। তিনি তখন পালাবার পথ খুঁজে পাবেন না।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিন বলেন, বর্তমান সরকারের প্রধান সাফল্য অর্থনৈতিক ক্ষেত্রে। বেগম জিয়া এই সাফল্যে ঈর্ষান্বিত হয়ে অর্থনীতির ওপর আঘাত হানতে নাশকতার নেতৃত্ব দিচ্ছেন।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়