শুক্রবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীতলক্ষ্যায় যাত্রীবাহী দুই ট্রলারের সংঘর্ষ, শিশুসহ নিহত ৩ নিখোঁজ ১০

শীতলক্ষ্যায় যাত্রীবাহী দুই ট্রলারের সংঘর্ষ, শিশুসহ নিহত ৩ নিখোঁজ ১০

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ও গফরগাঁও, ২৩ জানুয়ারি ॥ গাজীপুরের শ্রীপুর উপজেলার ত্রিমোহনী এলাকায় শুক্রবার দুপুরে শীতলক্ষ্যা নদীতে যাত্রীবাহী দুটি ট্রলারের মুখোমুখি সংঘর্ষে সাত মাসের শিশুসহ কমপক্ষে দুইজন নিহত হয়েছে। তবে অন্য একটি সূত্রে তিনজন নিহতের কথা বলা হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে আরও অন্তত ১০ যাত্রী। প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার জুমার নামাজের সময় শ্রীপুরের বরমী বাজার থেকে যাত্রী নিয়ে একটি ট্রলার ত্রিমোহনী যাচ্ছিল। একই সময়ে যাত্রীবাহী অপর একটি ট্রলার ত্রিমোহনী সুতারচাপর বোটঘাট থেকে বরমী আসছিল। পথে গাজীপুরের কাপাসিয়া ও শ্রীপুরের মাঝামাঝি ত্রিমোহনীর নান্দিয়া সাঙ্গুন এলাকায় ব্রহ্মপুত্র ও শীতলক্ষ্যা নদীর মোহনায় ওই ট্রলার দুটির মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় বরমী থেকে ত্রিমোহনীগামী ট্রলারটি অর্ধশতাধিক যাত্রীসহ ডুবে যায়। যাত্রীদের অনেকেই সাঁতরে তীরে উঠে এলেও অন্তত ১০ জন নিখোঁজ হয়েছে বলে স্থানীয়রা দাবি করে। এ ঘটনায় তিনজনের লাশ উদ্ধার করে স্থানীয়রা। নিহতরা হলোÑ গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ মধ্যপাড়া এলাকার মোঃ আশরাফ আলীর সাত মাসের শিশুসন্তান সাবেকুন্নাহার তানহা, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার নিগুয়ারী ইউনিয়নের সুতারচাপর কোনাপাড়া এলাকার আব্দুল খালেকের স্ত্রী আসমা বেগম (৩২) ও সুতারচাপর গ্রামের আব্দুর রহিম (৩১)। দুর্ঘটনায় সাবেকুন্নাহারের মা সুরাইয়া বেগম (২৮) প্রাণে বেঁচে গেলেও তার নানি মজিদা বেগমসহ (৪৫) কমপক্ষে ১০ জন নিখোঁজ রয়েছেন। অসুস্থ শিশু সাবেকুন্নাহারকে ডাক্তার দেখানোর জন্য মাকে সঙ্গে নিয়ে সুরাইয়া বেগম ওই ট্রলারে চড়ে শ্রীপুরের বরমী যাচ্ছিলেন। কিন্তু দুর্ঘটনায় পড়ে লাশ হয়ে ফিরেছে সাবেকুন্নাহার। ট্রলারডুবির খবর পেয়ে দুর্ঘটনাস্থলের পার্শ্ববর্তী গাজীপুরের শ্রীপুর ও কাপাসিয়া এবং ময়মনসিংহের পাগলা থানার পুলিশ এসে উদ্ধারকাজে অংশ নেয়। এদিকে সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছিল স্থানীয় ডুবুরিরা। নিখোঁজদের সন্ধানে স্বজন ও এলাকাবাসী নদীপাড়ে ভিড় জমায়।

শ্রীপুর থানার ওসি মহসিনুল কাদির জানান, দুর্ঘটনাটি গাজীপুরের ত্রিমোহনী এলাকায় ঘটেছে। কিন্তু ঘটনাস্থলটি গাজীপুরের শ্রীপুর ও কাপাসিয়া এবং ময়মনসিংহের নবগঠিত পাগলা থানার সংযোগস্থলে হওয়ায় উদ্ধারকাজে তিন থানার পুলিশ সহযোগিতা করছে।

শীর্ষ সংবাদ:
অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত         হজের খরচ বাড়ল ৫৯ হাজার টাকা         হার ঠেকানোর চ্যালেঞ্জ বাংলাদেশের         বিনিয়োগ বাড়াতে নিরবচ্ছিন্ন সেবা দিচ্ছে বিডা         ফের ঢাবি ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ         হাজার কোটি টাকা পাচার হওয়ার কারণেই বিএনপির গায়ে জ্বালা         সিলেটে বন্যায় প্রাথমিক ক্ষতি হাজার কোটি টাকা         বিএনপি ক্ষমতায় যেতে অন্ধকার চোরাগলি খুঁজছে ॥ কাদের         ক্ষতিগ্রস্ত কৃষকদের ঋণ মওকুফের দাবি         ছাত্রলীগ-ছাত্রদল ব্যাপক সংঘর্ষে খুলনা নগরী রণক্ষেত্র ॥ আহত অর্ধশতাধিক         বাংলাদেশে গণমাধ্যমের বিকাশ অনেক উন্নয়নশীল দেশের জন্য উদাহরণ         বাংলাদেশে আমরা জঙ্গি দমন করেছি : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২৮         ট্যাক্স দিয়ে বিদেশে পাচার টাকা দেশে আনা যাবে : অর্থমন্ত্রী