মঙ্গলবার ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদমদীঘির তিন আশ্রয়ণ প্রকল্পের বেহাল অবস্থা

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১৬ জানুয়ারি ॥ বগুড়ার আদমদীঘি উপজেলার বিনাহালী, তিলোছ ও বড় আখিড়া (দেওয়ানদীঘি) গ্রামের আশ্রয়ণ প্রকল্প বা গুচ্ছ গ্রামের বেহাল অবস্থা। এসব গ্রামবাসীর জীবন কাটছে নানা দুর্ভোগের মধ্য দিয়ে। চলাচলের রাস্তা, ল্যাট্রিন ও পানীয় জলের সঙ্কট রয়েছে প্রকট। প্রতিষ্ঠার পর থেকে শুধু খাস পুকুরের মাছ চাষের সামান্য আয় ছাড়া এই দরিদ্র জনগোষ্ঠী সরকারী তেমন কোন সাহায্য সহযোগিতা পায় না বলে বাসিন্দাদের অভিযোগে জানা গেছে।

বর্তমানে এই তিন আশ্রয়ণ প্রকল্প বা গুচ্ছগ্রামে সাড়ে ৭ শতাধিক লোক বাসবাস করে। কিন্তু নেই কোন শিক্ষা প্রতিঠান। গুচ্ছগ্রাম প্রতিষ্ঠার সময় নামাজ আদায়ের জন্য ওয়াক্তিয়া খানা, একটি কমিউনিটি সেন্টার, ২/১টি নলকূপ ও অল্প সংখ্যক ল্যান্টিন স্থাপন কর হয়। যা প্রয়োজনীয় তুলনায় অপ্রতুল। এসব দরিদ্র বাসিন্দাদের আয়ের উৎস্য স্ব স্ব প্রকল্পের সরকারী পুকুরে মাছ চাষ। কিন্তু এই মাছ চাষে তাদের সংসার চালানো দুরূহ হয়ে উঠেছে।

ঝালকাঠি কারাগার থেকে সাজাপ্রাপ্ত আসামির পলায়ন

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৬ জানুয়ারি ॥ জেলা কারাগার থেকে চুরি মামলায় ৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি মনির হোসেন (৩৮) পালিয়েছে। শুক্রবার সকাল সোয়া ১০টায় নলছিটি উপজেলার ফুলহরি গ্রামের জয়নদ্দিন হাওলাদারের পুত্র মনির হোসেন কৌশলে কারাগার থেকে পালিয়ে যায়। তবে কিভাবে সে পালিয়েছে সে ব্যাপারে সুস্পষ্ট কোন তথ্য পাওয়া যায়নি।

প্রতারণা মামলায় ভাই বোন গ্রেফতার

পুলিশ সদর উপজেলা সম্বলকাঠি গ্রাম থেকে প্রতারণার মামলায় সাজাপ্রাপ্ত আসামি ভাই-বোন মোঃ রুস্তুম হাওলাদার (৪০) ও রেবা বেগমকে (৩৫) গ্রেফতার করেছে।

চাঁদপুর ও বাউফলে জাটকা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৬ জানুয়ারি ॥ চাঁদপুরের মেঘনা নদীতে ৮০ মণ জাটকাসহ একটি মাছ ধরার ট্রলার জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে মেঘনা নদীর লগ্গিমারা এলাকা থেকে এ জাটকা ও ট্রলারটি জব্দ করা হয়।

নিজস্ব সংবাদদাতা, বাউফল থেকে জানান, বাউফলের ধুলিয়া লঞ্চঘাট থেকে বৃহস্পতিবার রাতে বাউফল-ঢাকা রুটের এম ভি আল ওয়ালিদ ও এমভি জাহিদ-৪ নামের দুইটি দোতলা লঞ্চ থেকে ২মণ জাটকা মাছ আটক করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ         একনেকে ১২৬৬ কোটি খরচে ৫ প্রকল্প অনুমোদন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ১৫৫৭         মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর মায়ের দাফন সম্পন্ন         বিশ্বাসযোগ্য ও বাস্তবসম্মত রোডম্যাপ তৈরি করুন ॥ জাতিসংঘে শেখ হাসিনা         নুরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক তরুণীর মামলা         নারায়ণগঞ্জে বিস্ফোরণ ॥ আরও একজনের মৃত্যু         ব্যাংকিং খাত তদারকি ও খেলাপি ঋণ কমাতে ১০ সুপারিশ টিআইবির         ডা. সাবরিনার জামিন নামঞ্জুর         সাগরে লঘুচাপ ॥ ভারী বৃষ্টি, সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনা টিকার সমবণ্টনে ১৫৬ দেশের চুক্তি         আমরা প্রথম দেশে অ্যান্টিবডি তৈরি করি ॥ ড. জাফরুল্লাহ চৌধুরী         কক্সবাজার জেলা পুলিশের ৭ শীর্ষ কর্মকর্তাকে একযোগে বদলি         শীতের সময় করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পরিকল্পনা কী ?         এবার দেশের ভেতরই চ্যালেঞ্জের মুখে সু চি