বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমদাদ সভাপতি মারুফ সম্পাদক নির্বাচিত

  • ডুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৬ জানুয়ারি ॥ গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) অফিসার্স এ্যাসোসিয়েশনের নির্বাচনে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের চীফ মেডিক্যাল অফিসার ডাঃ মোঃ এমদাদুল হক ও সাধারণ সম্পাদক পদে নির্বাহী প্রকৌশলী মারুফ আহমেদ নির্বাচিত হয়েছেন।

সহ-সভাপতি পদে মনিরুজ্জামান ও ডেপুটি লাইব্রেরিয়ান আবু আউয়াল সিদ্দিকী, যুগ্ম-সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন মোল্লা ও প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক পদে শিবু বণিক, অর্থসম্পাদক মোঃ নাজির হোসেন, ক্রীড়া সম্পাদক রবিউল ইসলাম, সাহিত্য ও সমাজকল্যাণ সম্পাদক মাইনুল হোসেন, দপ্তর ও প্রচারসম্পাদক আজমত আলী, মহিলা সম্পাদক নিহার আক্তার এবং সদস্য পদে ইন্তাজ আলী, ফিরোজ হোসেন ও এনামুল হক নির্বাচিত হয়েছেন।

রূপগঞ্জে সন্ত্রাসী হামলা, ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৬ জানুয়ারি ॥ রূপগঞ্জে এক কৃষকের জমি জোরপূর্বক দখল করতে বাড়িঘরে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে উপজেলার কাঞ্চন পৌরসভার কলাতলী এলাকায় এ ঘটনা ঘটে। কৃষক বাকির মোল্লা জানান, দীর্ঘদিন দিন ধরে তিনি তাঁর ক্রয়কৃত সাড়ে চার শতাংশ জমি বসতঘর নির্মাণ করে ভোগদখল করে আসছেন। শুক্রবার সকালে একই এলাকার ভূমিদস্যু সন্ত্রাসী আলমাছ, নয়ন, ইব্রাহীমসহ ১০-১২ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জোরপূর্বক তার বসতবাড়িতে প্রবেশ করে। এ সময় সন্ত্রাসীরা ওই কৃষকের একটি ঘর ভাংচুর ও আসবাবপত্র লুটপাট করে নিয়ে যায়। এতে কৃষক বাকির মোল্লার বৃদ্ধ পিতা লোকমান মোল্লা বাধা দিতে গেলে তাকে পিটিয়ে আহত করে সন্ত্রাসীরা।

রাবিতে এবারই প্রথম বিদেশী সমাবর্তন বক্তা

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববদ্যালয়ের (রাবি) নবম সমাবর্তনে প্রথমবারের মতো কোন বিদেশী গুণী ব্যক্তিকে সমাবর্তন বক্তা হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন এ কথা জানান।

এ সময় লিখিত বক্তব্যে উপাচার্য বলেন, এবারের সমাবর্তনে অংশগ্রহণের জন্য ২০০৬ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ৯টি অনুষদ ও ইনস্টিটিউশন থেকে পিএইচডি, এমফিল, ¯œাতকোত্তর এবং এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারী চার হাজার ৭শ’ ৭১ জন গ্র্যাজুয়েট নিবন্ধন করেছেন। বাংলাদেশে বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ই এবার সম্পূর্ণভাবে অনলাইনে নিবন্ধন সম্পন্ন করেছে। এতে করে সময় ও শ্রম সাশ্রয় হয়েছে। তিনি আরও বলেন, এত বেশিসংখ্যক অংশগ্রহণকারী নিয়ে একটি আয়োজন সম্পন্ন করতে অনেক সীমাবদ্ধতার মুখোমুখি হওয়া স্বাভাবিক। তা সত্ত্বেও আমরা সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সদা প্রত্যয়ী। এ সময় তিনি এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করেন। ১৮ জানুয়ারি রাবির নবম সমাবর্তনে ১৬ বছর পর এবার বিশ্ববিদ্যালয়ে আসছেন রাষ্ট্রপতি। এদিন তিনি সমাবর্তনে সভাপতিত্ব করাসহ বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলেরও শুভ উদ্বোধন ঘোষণা করবেন। অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে সাংগঠনিক কমিটিসহ মোট ১৮টি উপ-কমিটি কাজ করে যাচ্ছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেনÑ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী সারওয়ার জাহান, রেজিস্ট্রার এন্তাজুল হক, কোষাধ্যক্ষ সায়েন উদ্দিন, প্রক্টর তারিকুল হাসান, ছাত্র উপদেষ্টা সাদেকুল আরেফিন, জনসংযোগ কর্মকর্তা ইলিয়াস হোসেন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের        
//--BID Records