শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরীগঞ্জ ভূমি অফিসের সার্ভেয়ার ও অফিস সহকারীর অনিয়ম

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ কিশোরীগঞ্জ উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার ও অফিস সহকারীর বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। খাস জমি বন্দোবস্ত থেকে, খারিজের নামে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেয়া হচ্ছে। ফলে পদে পদে হয়রানির শিকার হচ্ছে ভূমিহীনরা। এ ঘটনায় বৃহস্পতিবার ক্ষতিগ্রস্ত লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন। অভিযোগ থেকে জানা গেছে, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার রিপন কুমার ও অফিস সহকারী মামুনুর রশীদ খাস ও অর্পিত সম্পত্তি বরাদ্দ ও পুনর্বরাদ্দ দেয়ার নামে অনিয়ম ও স্বেচ্ছাচারিতা এবং দুর্নীতির আশ্রয় নিয়ে অসহায় মানুষজন কে জিম্মি করে ফেলেছে।

উপজেলা সদরের চেয়ারম্যানপাড়ার আলিমুদ্দিনের ছেলে আজিমুদ্দিন তার পূর্বের অর্পিত সম্পত্তির বরাদ্দের দেড় শতক জমিতে ৮ সদস্যের পরিবার নিয়ে বসবাসে কষ্ট হওয়ায় তিনি আরও হাফ শতক জমি বরাদ্দ চেয়ে আবেদন করেন উপজেলা ভূমি কর্মকর্তার কাছে। আবেদনের পরিপ্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার ভূমি কমল কুমার ঘোষ তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অফিসের সার্ভেয়ার রিপন কুমারকে দায়িত্ব দেন। আর এ জন্য সার্ভেয়ার রিপন কুমার ২০ হাজার টাকা দাবি করে পান দোকানি আজিমুদ্দিনের কাছে। কিন্তু আজিমুদ্দিন ১০ হাজার টাকা যোগাড় করে সার্ভেয়ার রিপন কুমার দেয়। এখন আরও ১০ হাজার টাকা দিতে না পারায় তার নামে অর্ধ শতক জমি বরাদ্দ না দিয়ে তাকে অফিস থেকে বের করে দিয়েছে।

এদিকে একই পাড়ার ফজলুল হকের ছেলে নূরুল হক বিপ্লবের পিতার নামে ৭ শতক অর্পিত জমি বরাদ্দ ছিল। পিতার মৃত্যুর পর বিপ্লবরা দুই ভাই সাড়ে তিন শতক করে সম্পত্তি নিজ নিজ নামে বরাদ্দের জন্য আবেদন করে। কিন্তু এ জন্য উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার রিপন কুমার ও অফিস সহকারী মামুনুর রশীদ ২০ হাজার করে ৪০ হাজার টাকা দাবি করেন। এর মধ্যে অফিস সহকারী ও সার্ভেয়ার ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা নিয়েছে। কিন্তু আজও তাদের দুই ভাইয়ের নামে জমি বরাদ্দ দেয়া হয়নি। এ ব্যাপারে সার্ভেয়ার রিপন কুমার ও অফিস সহকারী মামুনুর রশীদ বলেন তাদের বিরুদ্ধে অনিত অভিযোগ সঠিক নয়। লিখিত অভিযোগ পেয়ে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা সহকারী কমিশনার ভূমি কমল কুমার ঘোষ বলেন, বিষয়গুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records