শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই আসামির মৃত্যুদ- বহাল

  • নয়াটোলায় শিশু হত্যা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর নয়াটোলায় দুই শিশু হত্যার দায়ে বিচারিক আদালতে মৃত্যুদ-প্রাপ্ত দুই আসামির সাজা বহাল রেখেছে হাইকার্ট। মঙ্গলবার বিচারপতি শহিদুল ইসলাম ও বিচারপতি কেএম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রাষ্ট্র্রপক্ষের মৃত্যুদ- অনুমোদনের আবেদন এবং আসামিদের জেল আপীলের শুনানি শেষে এ রায় দেন। আসামিরা হলেন- লিটন ওরফে কসাই লিটন ও রঞ্জন।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী খবির উদ্দিন ভুঁইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল ভীষ্মদেব চক্রবর্তী। রায়ের পর তিনি সাংবাদিকদের বলেন, আদালত আসামি লিটন ও রঞ্জনের মৃত্যুদ- বহাল রেখেছে। তারা দুইজনই কারাগারে আছেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০০৮ সালের ২৯ এপ্রিল নয়াটোলার পাশাপাশি দুটি বাসা থেকে দুই শিশু জুয়েল (১০) ও বিপ্লব (৭) নিখোঁজ হয়। এর দুইদিন পর একই এলাকায় পরিত্যক্ত একটি ভবনের পাশ থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জুয়েলের বাবা আলাল উদ্দিন ১ মে রমনা থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলায় একই বছরের জুনে লিটন এবং রঞ্জনকে গ্রেফতার করে পুলিশ। এরপর পুলিশী জিজ্ঞাসাবাদে আসামিরা অভিযোগ স্বীকার করে এবং তাদের তথ্যানুসারে লিটনের বাসা থেকে দুই শিশুর রক্তমাখা জামা ও রঞ্জনের বাসা থেকে হত্যাকা-ে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়। মামলার শুনানি শেষে ২০০৯ সালের ৫ আগস্ট ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ আসামিদের মৃত্যুদ- দেয় । এরপর আসামিদের জেল আপীল এবং রাষ্ট্রপক্ষের মৃত্যুদ- অনুমোদনের বিষয়ে মঙ্গলবার শুনানি শেষে হাইকোর্ট রায় দেয়।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক