বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আশুলিয়ায় এক পোশাক কারখানা অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা

  • শ্রমিক আন্দোলন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৫ জানুয়ারি ॥ শ্রমিক আন্দোলনের মুখে অবশেষে আশুলিয়ায় একটি পোশাক কারখানার নিটিং সেকশন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। রবিবার সকালে জিরাবো এলাকার ফ্লোরিয়াল ইন্টারন্যাশনাল গ্রুপের এ্যাজাক্স সোয়েটার কারখানার নিটিং সেকশন অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিস কারখানার মূল ফটকে টাঙ্গিয়ে দেয় কর্তৃপক্ষ।

জানা গেছে, শনিবার সকালে এ্যাজাক্স সোয়েটার কারখানার নিটিং সেকশনের শ্রমিকরা কারখানায় প্রবেশ করে পিসরেট বৃদ্ধিসহ মালিকপক্ষের কাছে লিখিতভাবে কয়েকটি দাবি জানায়। কিন্তু মালিকপক্ষ তাদের দাবি নাকচ করে দিয়ে আগের নিয়মে কাজ করতে বলে। পরে শ্রমিকরা দাবি আদায়ে কাজে যোগ না দিয়ে কারখানার ভেতরে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করে। সংঘর্ষের আশঙ্কায় ওইদিন একদিনের জন্য কারখানা সাধারণ ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। রবিবার সকালে নিটিং সেকশনের শ্রমিকরা কাজে যোগ দিতে এসে কারখানার মূল ফটকে অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিস দেখে ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ করতে চাইলে শিল্প পুলিশ তাদের কারখানার সামনে থেকে সরিয়ে দেয়। পরে শ্রমিকরা বাসায় ফিরে যায়।

শীর্ষ সংবাদ:
‘আন্তর্জাতিকভাবে রিফুয়েলিংয়ের জায়গা হবে কক্সবাজার’         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         লিড নিয়েছে বাংলাদেশ         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         মিস্টার ডিপেন্ডেবল মুশফিক পাঁচ হাজার রানের মাইল ফলকে         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         তেজগাঁওয়ে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         বিভিন্ন উপজেলা পরিদর্শনে যাচ্ছেন সিইসি         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস         লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা