বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কামারুজ্জামানকে বাঁচাতে ইইউ যুক্তরাষ্ট্র তৎপর

কামারুজ্জামানকে বাঁচাতে ইইউ যুক্তরাষ্ট্র তৎপর
  • ষড়যন্ত্র সফল হতে দেব না ॥ ডা. ইমরান

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের ঘাতক ও জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কামারুজ্জানকে ফাঁসির দণ্ড থেকে বাঁচানোর ষড়যন্ত্র কোনভাবেই দেশের মানুষ সফল হতে দেবে না বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। তিনি অভিযোগ করে বলেছেন, এই ঘাতককে বাঁচাতে ইউরোপীয় ইউনিয়ন-যুক্তরাষ্ট্র পক্ষ নিয়েছে। তাদের সন্তুষ্ট করতে সরকার এই মামলায় রিভিউয়ের সুযোগ সৃষ্টি করেছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, কামারুজ্জামানের রায় বাস্তবায়নের দাবিতে প্রয়োজনে আবারও রাজপথে ২৪ ঘণ্টা অবস্থান নেবে মঞ্চের কর্মীরা।

শুক্রবার শাহবাগের প্রজন্ম চত্বরে আয়োজিত এক গণঅবস্থান কর্মসূচীতে এসব কথা বলেন ইমরান। অবিলম্বে যুদ্ধাপরাধী কামারুজ্জামানের সর্বোচ্চ শাস্তির রায় কার্যকরের দাবিতে গণঅবস্থান কর্মসূচী পালন করা হয়। এতে মুক্তিযোদ্ধা, ছাত্র নেতাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। ক্ষোভে বিক্ষোভে ফুঁসে ওঠেন প্রজন্ম সেনারা। সেøাগানে সেøাগানে মুখরিত হয় প্রজন্ম চত্বর। রাত আটটায় কর্মসূচী শেষ হয়। সমাবেশে ইমরান বলেন, যুদ্ধাপরাধী কামারুজ্জামানের মৃত্যুদ-ের রায় ঘোষণার পর দুইমাস পেরিয়ে গেছে।

আমরা যতদূর জানি রায় কার্যকর করতে বাঁধা নেই। কিন্তু এ নিয়ে টালবাহানা চলছে। পরিকল্পিতভাবে সরকার একাত্তরের এই ঘাতকের রায় ঝুলিয়ে দিয়েছে। অবিলম্বে কামারুজ্জামানের ফাঁসির দণ্ড কার্যকর করার দাবিতে আমরা শাহবাগে গণঅবস্থান নিয়েছি।

কামারুজ্জামানকে বাঁচাতে বিভিন্ন দূতাবাস ও আন্তর্জাতিক সংগঠনের পক্ষ থেকে তাঁর পক্ষে সাফাই গাইছে, এমন অভিযোগ করে ইমরান বলেন, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্র কামারুজ্জামানের ফাঁসির বিরোধিতা করায় রায়ের বিরুদ্ধে রিভিউ করার সুযোগ দেয়া হয়েছে। এই ঘটনা ন্যক্কারজনক। আমরা মনে করে রিভিউ করার সুযোগ মানেই কামারুজ্জামানকে বাঁচানোর নতুন ষড়যন্ত্র। তা চলবে না।

শীর্ষ সংবাদ:
মিরপুর টেস্ট ॥ বৃষ্টির পর আবার খেলা শুরু         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ধামরাইয়ে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         হালদায় আবারো মৃত ডলফিন         ইভিএম বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে ইসি