বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পোশাক খাতের ইমেজ ফেরাতে অ্যাপারেল সামিট

অর্থনৈতিক রিপোর্টার ॥ পোশাক শিল্পের ইমেজ ফিরিয়ে আনতে এবং বাংলাদেশের পোশাককে বিশ্ববাজারে ব্যান্ডিং করতে ঢাকা অ্যাপারেল সামিটের আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিএমইএর সভাপতি মোঃ আতিকুল ইসলাম। শনিবার বিজিএমইএ ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আজ রবিবার থেকে আগামী ৯ ডিসেম্বর ‘ঢাকা অ্যাপ্যারেল সামিট’ আয়োজন করবে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) ও বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সামিটের উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলাম বলেন, ২০২১ সালের মধ্যে বিদেশে বাংলাদেশের পোশাক রফতানির পরিমাণ ৫০ বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছানোর লক্ষ্যে সরকার, বেসরকারী খাত, দাতা সংস্থা, শ্রমিক সংগঠন সম্মিলিতভাবে কাজ করছে। রানা প্লাজা দুর্ঘটনার পর দেশের পোশাক খাত নিয়ে বিদেশী ক্রেতাদের মধ্যে যে নেতিবাচক মনোভাব সৃষ্টি হয়েছে সেটা কাটানোর জন্য এই সামিট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন বিজিএমইএ সভাপতি। এ সামিটের রানা প্লাজা ডোনার ট্রাস্ট ফান্ডের অর্থ ছাড় দেয়ার ঘোষণা হবে কি-না এমন প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, আইএলও ঘোষিত ৪০ মিলিয়ন মার্কিন ডলারের ফান্ডের মধ্যে তারা ২১ মিলিয়ন ডলার পেয়েছে। আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির মধ্যে এ অর্থ ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরণ করা হবে। সামিটের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

শুক্রবার পর্যন্ত অনলাইনে প্রায় ২ হাজার ব্যক্তি অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করেছেন।

আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী ॥ নোয়াখালীতে আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের গ্রাহক সমাবেশ ও ঋণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে বেগমগঞ্জ কালচারাল একাডেমি মিলনাতয়নে ব্যাংকের বেগমগঞ্জ শাখার উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ শামস্ উল ইসলাম। ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক শাহজাহান আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হারুনুর রশিদ, সহকারী পুলিশ সুপার (বেগমগঞ্জ সার্কেল) কাজী এহসানুর কবীর, ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মহব্বত উল্যা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা গোলাম হোসেন। স্বাগত বক্তব্য রাখেন শাখা ব্যবস্থাপক মোঃ শহিদুল্ল্যাহ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৪৭৩২৬৩
আক্রান্ত
১৯৩৫৯০
সুস্থ
৭৮৬৭৯৪৮
সুস্থ
১০৫০২৩
শীর্ষ সংবাদ:
সাহেদ গ্রেফতার ॥ মহাপ্রতারক ঠগিবাজ         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         পশুর চামড়া নিয়ে অরাজকতা বরদাশত করা হবে না : আইজিপি         আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান         মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত         ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্যবাহী পরিবহন        
//--BID Records