সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেট ও হবিগঞ্জে গণপরিবহন ধর্মঘটে দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাত দফা দাবিতে মঙ্গলবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সিলেট জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম কমিটি এ ধর্মঘটের ডাক দেয়। গণপরিবহন ধর্মঘটের কারণে সিলেট থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। চলাচল করছে না আন্তঃজেলা বাসও। ফলে সিলেটের সঙ্গে সারাদেশের যাত্রী পরিবহন বন্ধ রয়েছে। তবে সিএসজি চালিত অটোরিক্সা ও হালকা যান চলাচল করছে। সড়ক পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ জানান, সাত দফা দাবিতে গত ২৭ অক্টোবর সিলেট বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দেয়া হয়। এ নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠকের পর পাঁচ নবেম্বর পর্যন্ত দাবি পূরণের জন্য সময় বেঁধে দেয়া হয়। কিন্তু দাবি পূরণ না হওয়ায় মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা হবিগঞ্জ থেকে জানান, অবৈধ পরিবহন ও রিকুইজিশন বন্ধ করাসহ ৭ দফা দাবিতে সিলেট বিভাগে আহূত পরিবহন ধর্মঘটে গোটা হবিগঞ্জ জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

খুলনায় ইজিবাইক চলছে, যাত্রীরা স্বস্তিতে

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ টানা দুই দিন বন্ধ থাকার পর খুলনা মহানগরীতে শর্তসাপেক্ষে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল করায় সাধারণ যাত্রীদের ভোগান্তি দূর হয়েছে। তারা স্বস্তি ফিরে পেয়েছে। সেই সঙ্গে কয়েক হাজার ইজিবাইক চালকের কর্মসংস্থানের অনিশ্চয়তা আপাতত নিরসন হয়েছে। রবিবার সকাল থেকে নগরীতে স্বল্প ভাড়ায় যাতায়াতকারী এই যানবাহনটির চলাচল বন্ধ ছিল। মানবিক কারণে লাইসেন্সবিহীন এ যানবাহনটি চলাচলের ক্ষেত্রে শর্তসাপেক্ষে অনুমতি দেয়ায় মঙ্গলবার সকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

শীর্ষ সংবাদ:
নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ        
//--BID Records