বুধবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলে গেলেন বলিউড অভিনেতা সদাশিব অমরাপুরকর

সংস্কৃতি ডেস্ক ॥ বলিউডের প্রখ্যাত অভিনেতা সদাশিব অমরাপুরকর আর নেই। মুম্বাইয়ের কোকিলাবেন ধীরবুবহাই আম্বানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৪ বছর। প্রয়াত সদাশিবের বোন রেমা অমরাপুরকর জানান, গত অক্টোবর মাসে ফুসফুসে সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। শারীরিক অবস্থা ক্রমান্বয়ে খারাপের দিকে গেলে ডাক্তাররা তাঁকে লাইফ সাফোর্টে রাখেন। তিনি আরও জানান, পৈত্রিক বাসস্থান আহমেদ নগরে আজ মঙ্গলবার তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। প্রখ্যাত এই অভিনেতার মৃত্যুতে গোটা বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

প্রসঙ্গত, মহারাষ্ট্রের আহমেদ নগরে ১৯৫০ সালের ১১ মে এক ব্রাহ্মণ পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। পরিবারের লোকজন ও বন্ধুরা তাঁকে তাতিয়া নামে ডাকতেন। স্কুল ও কলেজ জীবন থেকে তিনি অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন। অভিনয় করেছেন থিয়েটারেও। তিনি ১৯৮৩ সালে গোবিন্দ নিহালানি পরিচালিত ‘অর্ধসত্য’ ছিল তাঁর অভিনীত প্রথম চলচ্চিত্র। এ চলচ্চিত্রে রমা শেট্টি’র ভূমিকায় অভিনয় করে দর্শকের মন কাড়েন। শুধুমাত্র অভিনেতা হিসেবে নয়, লেখক ও পরিচালক হিসেবেও বহু পুরস্কার পেয়েছেন তিনি। হিন্দি, বাংলা, মরাঠি, ওড়িয়া এবং হরিয়ানভি ভাষা মিলিয়ে তিনশোরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তাঁর অভিনীত শেষ চলচ্চিত্র ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘বম্বে টকিজ’। ১৯৮৩ সালে ‘অর্ধসত্য’ এবং ১৯৯১ সালে ‘সড়ক’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ফিল্মফেয়ার পুরস্কার পান। তাঁর অভিনীত অন্য চলচ্চিত্রগুলো হলো-‘হুকুমত’, ‘মিস্টার ইন্ডিয়া’, ‘আঁখে’, ‘ইশ্ক’, ‘কুলি নম্বর ১’, ‘গুপ্ত’, ‘পুরানা মন্দির’, ‘বীরু দাদা’, ‘জওয়ানি’, ‘ফরিস্তে’ প্রভৃতি।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records