ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

শ্রীপুর পৌরসভায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা

নিজস্ব সংবাদদাতা, শ্রীপুর, গাজীপুর

প্রকাশিত: ২১:৪৯, ১৪ জুন ২০২৪

শ্রীপুর পৌরসভায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা

সামান্য বৃষ্টিতে পৌরসভার সড়কে জমে আছে পানি

সামান্য বৃষ্টিতেই শ্রীপুর পৌরসভার বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে পৌরবাসী। বিশেষ করে শিক্ষার্থী, পোশাক শ্রমিক নিম্নআয়ের মানুষ দুর্ভোগে পড়ছেন বেশি। নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। ড্রেনে বর্জ্য জমে থাকায় এবং পানি নিষ্কাশন না হওয়ায় সামান্য বৃষ্টিতে দুর্ভোগ পোহাতে হয়। বাসাবাড়িতে পানি ঢুকে রান্নবান্নার কাজে মহিলাদের দুর্ভোগ নিয়ে কাজ করতে হচ্ছে। পৌসভার বাসিন্দারা বলছেন অপরিকল্পিতভাবে ড্রেন নির্মাণ এবং প্রকৌশল বিভাগের সঠিক তদারকি না থাকায় বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

 পৌর শহরের বিভিন্ন বাজারের ড্রেন থেকে ময়লা আবর্জনা দীর্ঘদিন অপসারণ করা হয় না। দুর্গন্ধে অতিষ্ঠ হয়ে পড়েছেন কাঁচাবাজার, মাছবাজার মাংসবাজারের ক্রেতা-বিক্রেতারা। বাজারের সরু গলির পথগুলো কর্দমাক্ত হওয়ায় দুর্ভোগ বেড়েছে। বাজার থেকে প্রতিবছর কোটি টাকা রাজস্ব আদায় করে পৌর কর্তৃপক্ষ। তার পরও বাজারের সরু রাস্তা উন্নয়নে কোনো পদক্ষেপ নিচ্ছে না পৌরসভা।

বৃষ্টিতে শ্রীপুর পৌসভার ২নং সিএন্ডবি থেকে ধনাই বেপারী উচ্চ বিদ্যালয় সড়ক, ধনাই বেপারী উচ্চ বিদ্যালয় সড়ক থেকে আবেদ আলী গার্লস স্কুল সড়ক, ১নং সিএন্ডবি বাজার ধনাই বেপারী উচ্চ বিদ্যালয় সড়ক থেকে মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম সড়ক, শ্রীপুর চৌরাস্তা, বারতোপা সড়কের বর্ণমালা মোড়, মসজিদ মোড় থেকে দারগারচালা মোড, শ্রীপুর থানা মোড়, শ্রীপুর উপজেলা পরিষদের সামনের অংশ, ১নং সিএন্ডবি বাজার থেকে  বীর মুক্তিযোদ্ধা হারিছ উদ্দিন সড়ক এবং নতুন বাজার থেকে কড়ইতলা সড়কসহ বিভিন্ন এলাকা সামান্য বৃষ্টি হলেই এক ফুট আবার কোথাও কোথাও দেড় থেকে দুই ফুট পানির নিচে থাকে।

ব্যবসায়ী আব্দুস সামাদ আমান উল্লাহ বলেন, পৌরসভার বিভিন্ন জায়গায় পৌর কর্তৃপক্ষ ড্রেন নির্মাণ করেছে ঠিকই, কিন্তু তা কোনো কাজে আসছে না। ড্রেনগুলো অগভীর এবং ময়লা-আবর্জনায় ভরে গেছে। কারণে সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। পৌর মেয়র আনিছুর রহমানকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ না করায় এসব বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

×