ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিলেটে অতিবৃষ্টি ও আকস্মিক বন্যায় বিভিন্ন অঞ্চল প্লাবিত

নিজস্ব প্রতিনিধি, সিলেট

প্রকাশিত: ২১:৫০, ২৯ মে ২০২৪

সিলেটে অতিবৃষ্টি ও আকস্মিক বন্যায় বিভিন্ন অঞ্চল প্লাবিত

পাহাড়ি ঢলে আকস্মিক বন্যার সৃষ্টি।

সিলেটে অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আকস্মিক বন্যার সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে পানি বন্দী রয়েছেন হাওর অঞ্চলের মানুষ।

বুধবার (২৯ মে) এর তথ্য অনুযায়ী গোয়াইনঘাট ব্রীজ পয়েন্টে পানির লেভেল ১০.১১ মিটার (বন্যাসীমা: ১০:৮২) এবং সারি ঘাট পয়েন্টে পানির লেভেল ১২.৮৮ (বিপদ সীমা: ১২.৩৫), যা বিপদসীমার উপরে প্রবাহিত হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সারিঘাট-গোয়াইনঘাট সড়কের দুটি পয়েন্ট, গোয়াইনঘাট-রাধানগর ও জাফলং সড়কের শিমুলতলা এলাকা বন্যার পানিতে প্লাবিত রয়েছে।বর্তমানে হাওরাঞ্চলের বাড়িঘরের মানুষ পানিবন্দী। রুস্তমপুর, লেংগুড়া, ডৌবাড়ি, নন্দিরগাঁও ইউনিয়ন, পূর্ব ও পশ্চিম আলীরগাও, পশ্চিম জাফলং,  মধ্য জাফলংয়ে বন্যার পরিমাণ বেশি। 

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা মনিটরিং সেলের অফিসারগণ (পিআইও, কৃষি অফিসার, মৎস্য অফিসার, প্রাণিসম্পদ অফিসার) সহ জনপ্রতিনিধিদের নিয়ে বন্যা দুর্গত ও ঝুঁকিপ্রবণ এলাকা সমূহে সরেজমিনে কার্যক্রম পরিচালনা করছেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারগণ ভলান্টিয়ার সহ আকস্মিক বন্যাজনিত দুর্যোগ ব্যবস্থাপনায় নিয়োজিত আছেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে, যে সকল এলাকায় ঝুঁকিপূর্ণ ও প্লাবিত হতে পারে সে সকল এলাকার ঘরবাড়ি, বাজার ও দোকান সমূহ থেকে জানমাল নিরাপদে সরিয়ে নেওয়ার জন্য স্থানীয়দের সতর্ক করা হচ্ছে।

 

এম হাসান

×