ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, ৩ কিশোরের আটকাদেশ

প্রকাশিত: ১৬:২০, ২৯ এপ্রিল ২০২৪

প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, ৩ কিশোরের আটকাদেশ

প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের দায়ে তিন কিশোরকে ১০ বছর করে আটকাদেশে দিয়েছেন আদালত

নাটোরের বড়াইগ্রামে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণের দায়ে তিন কিশোরকে ১০ বছর করে আটকাদেশে দিয়েছেন আদালত। নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা একই এলাকার। বিষয়টি নিশ্চিত করেছেন নাটোর জজ আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট আনিসুর রহমান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০ সালের ২০ মার্চ দুপুরে বড়াইগ্রাম উপজেলার একটি গ্রামের খালের পাড় দিয়ে হেঁটে বাড়িতে ফিরছিলেন প্রতিবন্ধী ওই তরুণী। খালের পাশের একটি গাছের নিচে বসে তাস খেলছিল অভিযুক্ত তিন কিশোর। এ সময় প্রতিবন্ধী তরুণীকে তুলে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষণ করে তারা। এ সময় ওই তরুণীর চিৎকার শুনতে পেয়ে পাশের জমিতে কাজ করা শ্রমিকেরা এগিয়ে এলে অভিযুক্তরা পালিয়ে যায়।

পরে স্থানীয়রা ওই তরুণীকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। এ ঘটনায় ভুক্তভোগীর ভাই বাদী হয়ে তিনজনকে অভিযুক্ত করে বড়াইগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ তিনজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। পরে পুলিশ তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করে।

পিপি অ্যাডভোকেট আনিসুর রহমান বলেন, দীর্ঘ ৪ বছর মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক অভিযুক্তদের ১০ বছর করে আটকাদেশ দেন। এ সময় অভিযুক্তরা আদালতে উপস্থিত ছিল।

 

এবি

×