ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

শিবচরে তিন প্রার্থীই বিজয়ের পথে

প্রকাশিত: ২১:৩৮, ২৩ এপ্রিল ২০২৪

শিবচরে তিন প্রার্থীই বিজয়ের পথে

বিএম আতাউর রহমান, আয়শা সিদ্দিকা ও ডা. সেলিম মিয়া 

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ও সংবাদদাতা, শিবচর ॥ প্রথম দফা উপজেলা নির্বাচনে শিবচর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী থাকায় তিনজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে রয়েছেন। সোমবার তিন পদে অন্য সব প্রার্থী তাদের প্রর্থিতা প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিন প্রার্থী বিজয়ের পথে রয়েছেন।

এদিকে সদর ও রাজৈর উপজেলা পরিষদের সব ক’টি পদেই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে নির্বাচন হতে যাচ্ছে। মঙ্গলবার এই দুই উপজেলায় প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়ে নিজ নিজ কর্মী-সমর্থকদের নিয়ে মাঠে নেমে শোডাউন ও আনন্দ উৎসব শুরু করেছেন। 
জানা গেছে, শিবচর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ডা. সেলিম মিয়া ও ফাহিমা আক্তার নামে দুই প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে ফাহিমা আক্তার সোমবার প্রার্থিতা প্রত্যাহার করেন। ফলে ডা. সেলিম মিয়া চেয়ারম্যান পদে জয়ের পথে। ভাইস চেয়ারম্যান পদে বিএম আতাউর রহমান (আতাহার) ও  মনিরুজ্জামান মনির মনোনয়নপত্র দাখিল করলেও তিনি প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে বিএম আতাউর রহমান (আতাহার) একক প্রার্থী হওয়ায় ভাইস চেয়ারম্যান পদে বিজয়ের পথে।

একইভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা সিদ্দিকা ও শিফাতুন হক অহনা দুই প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও শিফাতুন হক অহনা প্রার্থিতা প্রত্যাহার করেছেন। ফলে এই পদেও আয়শা সিদ্দিকা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে। সদর উপজেলা চেয়ারম্যান পদে পাভেলুর রহমান শফিক মোটরসাইকেল ও  আসিবুর রহমান খান আনারস প্রতীক পেয়ে মাঠে নেমেছেন। ভাইস চেয়ারম্যান পদে এইচএম মনিরুজ্জামান আক্তার উড়োজাহাজ, মনিরুল ইসলাম ভূঁইয়া তালা ও  বোরহান উদ্দিন চশমা প্রতীক পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ডেইজী আফরোজ সেলাই মেশিন, ফারজানা নাজনিন ফুটবল, ফারিয়া হাসান রাখি হাঁস, তাজনাহার কলস ও হেনা খানম প্রজাপতি প্রতীক পেয়েছেন। রাজৈর উপজেলা চেয়ারম্যান পদে আল-আমিন মোল্লা ঘোড়া, মহসিন মিয়া মোটরসাইকেল, রেজাউল করিম চৌধুরী আনারস প্রতীক পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে আবদুস ছালাম খন্দকার চশমা, কাইয়ুম মিনা মাইক, মিজানুর রহমান শেখ টিয়া পাখি ও সাহাবুদ্দিন মিয়া পেয়েছেন তালা প্রতীক। মহিলা ভাইস  চেয়ারম্যান পদে লিতা কুদ্দুস কলস, তাহমিনা হিরা হাঁস, নূরজাহান ফুটবল ও সুজাতা গোলদার পেয়েছেন প্রজাপতি প্রতীক।

×