ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

দিনব্যাপী বাঙালির বর্ষবরণ ১৪৩১ উৎযাপন করল হরিরামপুর বন্ধুমঞ্চ 

প্রকাশিত: ২৩:১১, ১৬ এপ্রিল ২০২৪

দিনব্যাপী বাঙালির বর্ষবরণ ১৪৩১ উৎযাপন করল হরিরামপুর বন্ধুমঞ্চ 

বক্তব্য রাখেন হরিরামপুর বন্ধুমঞ্চের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট রাসেল হোসেন

'বিপ্লবী স্পর্ধায় ভাঙ্গো অবক্ষয়ের ভিত"-এমন বাতিক্রমী স্লোগানে মানিকগঞ্জের হরিরামপুরে নববর্ষ ১৪৩১ উপলক্ষে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার (১৪ এপ্রিল) সকালে উপজেলার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন হরিরামপুর বন্ধুমঞ্চের আয়োজনে উপজেলার পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে উপজেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানসমূহ অতিক্রম করে পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা নানা শ্রেণী-পেশার মানুষ বন্ধুমঞ্চের মঙ্গল শোভাযাত্রায় যোগ দেয়। 

হরিরামপুর বন্ধুমঞ্চের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট রাসেল হোসেন জানান, '২০০৮ সালে সংগঠন প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছে বন্ধুমঞ্চ। তারই ধারাবাহিকতায় বাঙ্গালির অসাম্প্রদায়িক চেতনার সর্বজনীন উৎসব বর্ষবরণের আয়োজন করেছে হরিরামপুর বন্ধুমঞ্চ। অনুষ্ঠানের দ্বিতীয় ধাপে বিকেলে বর্ষবরণের আলোচনা, গুনিজন সম্মাননা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ১৫-২০ হাজার মানুষ ভিন্ন ধরনের এ উৎসবে মেতে উঠেন।'

অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট রাসেল হোসেনের সঞ্চালনায় বন্ধুমঞ্চের বর্তমান সভাপতি প্রকৌশলী মো. ফজলুর রহমানের সভাপতিত্বে যৌথভাবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রবীণ শিক্ষক ও নাট্যকার হরিপদ সূত্রধর এবং বিশিষ্ট পরিবেশ ও সাংস্কৃতিক সংগঠক তৈয়বুল আজহার। 

বর্ষবরণে 'মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান' এর উদযাপন পর্ষদের আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন চৌধুরী মশিউর রহমান, সদস্য সচিব আবিদ হাসান আবেদ ও বন্ধুমঞ্চের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন। পাশাপাশি অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড গোলাম মহিউদ্দিন, দুইবারের উপজেলা চেয়ারম্যান জনাব দেওয়ান সাইদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহা নুর আলম, বাফুফে'র সাবেক সহ-সভাপতি রাষ্টীয় পদকপ্রাপ্ত ক্রিড়া সংগঠক শওকত আলী খান জাহাঙ্গীর এবং সর্বজন শ্রদ্ধেয় শিক্ষক বাবু রমেশ চন্দ্র পাল। 

সংগঠনের পক্ষে আরো উপস্থিত ছিলেন ডেপুটি কমিশনার ডিএমজি কিবরিয়া, আশরাফুল তুহিন, ফিরোজ মোল্লা,হরিরামপুর প্রেসক্লাব সভাপতি মাহিদুল ইসলাম মাহি, সংগঠনের সাবেক সভাপতি/সাধারন সম্পাদক মধ্যে সত্য রঞ্জন বসু, হযরত আলী, লোকমান হোসেন, মোফাজ্জেল হোসেন, শহিদুল হোসেন সোহেল,সালাউদ্দিন মামুন এবং শরিফ হোসেন, সোহেল হোসেন,সবুজ দত্ত আলামিন আতিক , নাদিম, শুভ মল্লিক, লুৎফর মাতবর, শামিম দেওয়ান,কুব্বাত মোল্লা, শরিফ মোল্লা,লুৎফর রহমান,হাসান আলী,ফরিদ হোসেন, শমির,সাগর ঘোষ,সত্তার,শুসান্ত শিধু ,রবিন প্রমুখ। সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করেন মামুন চৌধুরী, সাগর, নিলয় এবং লালন কন্যা মিম

 

আরএস

×