ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

স্বাধীনতার পর আওয়ামী লীগের মন্ত্রী পায়নি ফেনী জেলা 

প্রকাশিত: ১৭:৪২, ৯ মার্চ ২০২৪

স্বাধীনতার পর আওয়ামী লীগের মন্ত্রী পায়নি ফেনী জেলা 

ফেনী জেলা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন পরপর গঠিত চারটি সরকারে মন্ত্রিসভায় স্থান পাওয়ার দিক থেকে বরাবরের মতো এগিয়ে রয়েছে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট জেলা। বর্তমান সরকারসহ গত চারটি সরকারেই এই তিন জেলা থেকে একাধিক ব্যক্তি মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। 

এদিকে, দীর্ঘ মেয়াদে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও মন্ত্রী বঞ্চিত ফেনী জেলা। বৃহত্তর নোয়াখালী অঞ্চলের এ জেলা থেকে কাউকে কেউ মন্ত্রিসভায় স্থান পাননি। স্বাধীনতার পর ফেনীর তিনটি আসনে নৌকার টিকিটে অনেকে এমপি নির্বাচিত হলেও আওয়ামী লীগের পক্ষ থেকে মন্ত্রী করা হয়নি কাউকে। 

এক সময়ের বিএনপি-জামায়াত অধ্যুষিত ফেনী এখন আওয়ামী লীগের জনপদে পরিণত হয়েছে। তবে দীর্ঘদিন এ জেলার কোনো ব্যক্তি মন্ত্রী না হওয়ায় এলাকার উন্নয়নের বিষয়টি তেমন নজরে আসছে না বলে অভিযোগ এই জেলার সচেতন নাগরিকদের।

ফেনীর সচেতন নাগরিকরা জানান, নৌকা মার্কায় ভোট দিতে ফেনী বাসী দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর গত ১৫ বছরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বর্তমানে প্রতিটি বাড়িতে গাড়ি নিয়ে প্রবেশ করা যায়। এটা সম্ভব হয়েছে আওয়ামী লীগ সরকারের জন্য। তবে ফেনীতে আরো উন্নয়ন প্রয়োজন বলে মনে করে এই জেলার বাসিন্দারা। সেজন্য মন্ত্রীসভায় ফেনী জেলার কাউকে স্থান দিতে জোর দাবি সচেতন নাগরিকদের।

 

এম হাসান

×