ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০

হাওরে কৃষক ও জেলেদের নিরাপত্তায় আশ্রায়ন প্রকল্প

প্রকাশিত: ২১:৩১, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

হাওরে কৃষক ও জেলেদের নিরাপত্তায় আশ্রায়ন প্রকল্প

আশ্রয়ন প্রকল্পের উদ্বোধন

অষ্টগ্রামে হাওর এলাকার সাধারণ কৃষক ও জেলেদের জন্য বিশুদ্ধ পানি ও তাদের নিরাপত্তার স্বার্থে আশ্রয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

শনিবার অষ্টগ্রাম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবু এই প্রকল্পের উদ্বোধন করেন। প্রকল্পটি উদ্বোধন কালে অষ্টগ্রাম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ ফাইয়াজ হাসান বাবু বলেন, আমি দীর্ঘ সময় থেকে সাধারণ মানুষের সেবায় কাজ করে যাচ্ছি। এই ইউনিয়নের সকল স্তরের মানুষ তথা সাধারণ যেমন আমার পাশে আছে। আমিও ঠিক তেমনি তাদের পাশে আছি, থাকবো এবং থাকতে চাই।

তিনি আরও বলেন, হাওরের সাধারণ কৃষক ও জেলেদের নিরাপত্তা স্বার্থে আশ্রয়ন কেন্দ্র প্রকল্পের জন্য বরাদ্দ ছিল ৫ লাখ টাকা। কিন্তু এই কাজ সঠিক ভাবে শেষ করতে খরচ হয়েছে ৭ লাখ ২৩ হাজার টাকা। বরাদ্দকৃত অর্থের চেয়ে ২ লাখ ২৩ হাজার টাকা বেশি খরচ হয়েছে। এই ২ লাখ ২৩ হাজার টাকা আমার নিজস্ব তহবিল থেকে দিয়েছি। কারন আমি জানি আমার হাওর এলাকার সাধারণ মানুষ ভালো থাকলে আমিও ভালো থাকবো। কাজটা যেন সুন্দর আর মজবুত হয় সে ব্যাপারে অর্থ নিয়ে কোন কৃপণতা করিনি।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, এই প্রকল্পের মাধ্যমে হাওর এলাকায় বজ্রপাত ও নৌ দুর্ঘটনায় প্রাণহানি কমবে। আমি উপজেলা প্রশাসনের কাছে অনুরোধ করবো হাওরে আরো কয়েকটি আশ্রায়ন প্রকল্প স্থাপন করা হলে পুরো হাওর নিরাপত্তার আওতায় চলে আসবে।

আশ্রয়ন প্রকল্পটি উদ্বোধনের পর সাধারণ মানুষের কাছে জানতে চাইলে তারা বলেন, আমাদের চেয়ারম্যান বাবু ভাই আমাদের বিপদ- আপদের বন্ধু। আমরা যে কোন বিষয় নিয়ে যে কোন সময় তার কাছে যেতে পারি। তিনি সবসময় আমাদের পাশে থাকেন। সৈয়দ ফাইয়াজ হাসান বাবু চেয়ারম্যান নিজের টাকায় বিশুদ্ধ পানির জন্য কয়েকটি টিউবওয়েল স্থাপন এবং এই আশ্রায়ন প্রকল্প স্থাপন করেছে। এতে আমরা হাওর বাসী সবাই উপকৃত হবো।

 

এস

×