ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

শবে বরাতের রাতে বৃদ্ধ বাবা-মাকে বের করে দিলো ছেলে

প্রকাশিত: ২১:২১, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

শবে বরাতের রাতে বৃদ্ধ বাবা-মাকে বের করে দিলো ছেলে

গ্রেফতারকৃত ছেলে

ছেলে ও পুত্রবধু মিলে বৃদ্ধ বাবা-মাকে ঘর থেকে বের করে ঘরে তালা দিয়ে দেয়। নিরুপায় হয়ে  থানার সামনে ঘুরছিলেন ৮০ বছর বয়সী বেলাল আহমেদ এবং সঙ্গে ছিলেন ৭০ বছরের স্ত্রী সুরাইয়া বেগম। রাতেই এ ঘটনায় থানায় মামলা হলে ছেলে শাহিনকে (৫৩) গ্রেপ্তার করে পুলিশ।

চাঁদপুরে পবিত্র শবে বরাতের রাতে শাহরাস্তি উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়নের শোরসাক গ্রামে এ ঘটনা ঘটে। বাবা-মাকে ভরণ পোষণ আইনে মায়ের করা মামলায় সোমবার সকালে গ্রেপ্তার শাহিনকে আদালতে পাঠানো হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, বেলাল আহমেদ ও তাঁর স্ত্রী সুরাইয়া বেগম দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছেন। তাঁরা বয়োবৃদ্ধ হওয়ায় বাড়িতে তেমন কোনো কাজ করতে পারেন না। রোজগার করতে না পারায় তাঁদের বড় ছেলে শাহিন ও তাঁর স্ত্রী সোনিয়া সুলতানা দীর্ঘদিন ধরে ভরণ-পোষণ ও চিকিৎসার খরচ বন্ধ করে দেন।

তাঁদের ঘর থেকে বের করে দেওয়ার চেষ্টাও চালিয়ে আসছিলেন। গতকাল শবে বরাতের দিন বেলা ১১টার দিকে শাহিন ও তাঁর স্ত্রী বৃদ্ধ বাবা-মাকে ঘর থেকে বের করে দিয়ে তালাবদ্ধ করে দেন। এ ঘটনায় মায়ের অভিযোগের প্রেক্ষিতে রাতে পুলিশ শাহিনকে গ্রেপ্তার করে। পরে পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় বৃদ্ধ ও তাঁর স্ত্রীকে ঘরে পুনরায় বসবাসের ব্যবস্থা করে দেয়।

এ বিষয়ে ভুক্তভোগী দম্পতির আরেক ছেলে সাঈদ আলী স্বপন বলেন, ‘আমার বড় ভাই শাহিন ছোট দুই ভাই রেদোয়ান হোসেন রিপন ও ফারুক হোসেনের বিরুদ্ধে নিজের স্ত্রীকে দিয়ে মামলা করে জেলে দিয়েছে। পরে তাঁরা বৃদ্ধ বাবা-মাকে ঘর থেকে বের করে দিয়েছে।’

ভুক্তভোগী বৃদ্ধ বেলাল আহমেদ বলেন, ‘আমার বড় ছেলে ও তার স্ত্রী আমাদের ঘর থেকে বের করে তালাবদ্ধ করে দিয়েছে। আমি এর বিচার চাইতে থানায় যাই।’

বেলাল আহমেদের স্ত্রী সুরাইয়া বেগম বলেন, গত ৭-৮ বছর ধরে আমার বড় ছেলে, পুত্রবধূ ও নাতি খুব অত্যাচার চালায়। তারা আমাদের ভরণ-পোষণ দেয় না। কাল ঘর থেকে বের করে দিয়ে তালাবদ্ধ করে দিয়েছে। এ নিয়ে আগেও অনেক দেন দরবার হয়েছে।’
তিনি আরও জানান, যে ২ ছেলে তাদের দেখভাল করে বড় ছেলে ষড়যন্ত্র করে তাদের মামলা দিয়ে জেলে দিয়েছে।

শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলমগীর হোসেন বলেন, বৃদ্ধ বাবা-মাকে ঘর থেকে বের করে দেওয়ার খবর পেয়ে পুলিশ অভিযুক্ত ছেলেকে গ্রেপ্তার করে। বৃদ্ধ দম্পতিকে ঘরে ওঠানোর ব্যবস্থা করা হয়েছে।

শাহরাস্তি থানা এলাকায় কোথাও সন্তানের থেকে বয়স্ক বাবা-মায়ের অবহেলার খবর পেলেই তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

 

এস

×