ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রেললাইনে নাশকতায় ৩জনের দায় স্বীকার 

প্রকাশিত: ২১:৫২, ১৮ ডিসেম্বর ২০২৩

রেললাইনে নাশকতায় ৩জনের দায় স্বীকার 

গ্রেপ্তারকৃত তিনজন

গাজীপুরে রেললাইন কেটে নাশকতা করার ঘটনায় গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজন আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে। বাকি চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য ৩দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। 

সোমবার গাজীপুর পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন। 

পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান জানান, গত ১৩ ডিসেম্বর ভোরে গাজীপুরের শ্রীপুর উপজেলার বনখড়িয়া এলাকায় রেললাইন কেটে রাখায় ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়ে দুর্ঘটনায় পড়ে। এতে ইঞ্জিনসহ ৭টি বগি রেললাইন থেকে ছিটকে পাশে কাত হয়ে পড়ে। এ দুর্ঘটনায় এক ব্যবসায়ী নিহত ও ১২/১৩জন যাত্রী আহত হন। এ নাশকতার ঘটনায় অজ্ঞাতদের বিরুদ্ধে রেলওয়ের কমলাপুর থানায় মামলা দায়ের করেন রেলওয়ের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম। পরে মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুরকে দেয়া হয়।  

পুলিশ সুপার আরো বলেন, এঘটনায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ গাজীপুর সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর হাসান আজমল ভুঁইয়াসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৭ নেতা-কর্মীকে গাজীপুরসহ দেশের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করে। রবিবার গ্রেপ্তারকৃতদের ঢাকার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এদের মধ্যে জান্নাতুল ইসলাম (২৩), মেহেদী হাসান (২৫) ও শাহানুর আলম (৫৩) দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। 

জিজ্ঞাসাবাদের জন্য অপর চারজন গাজীপুর সিটি কর্পোরেশনের ২৮নং ওয়ার্ডের কাউন্সিলর হাসান আজমল ভূইয়া (৫০), জুলকার নাইন আশরাফি হৃদয় (৩৫), সাইদুল ইসলাম (৩২) ও সোহেল রানাকে (৩৮) ৫দিন করে রিমান্ড প্রার্থনা করা হয়। শুনানী শেষে আদালত তাদের প্রত্যেককে ৩দিনের করে রিমান্ড মঞ্জুর করেন। রবিবার তাদেরকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর ভোরে ঢাকা-ময়মনসিংহ রেলপথের শ্রীপুর উপজেলার প্রহলাদপুর ইউনিয়নের বনখড়িয়া (চিলাই রেল ব্রীজ) এলাকায় নেত্রকোনার মোহনগঞ্জ থেকে ছেড়ে আসা মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় ময়মনসিংহের গফরগাঁওয়ের রৌহা গ্রামের মোছলেম উদ্দিনের ছেলে কাঁচামাল ব্যবসায়ী আসলাম (৩৫) নিহত হয় এবং ১০ জন আহত হয়। 

এর আগে মঙ্গলবার (১২ ডিসেম্বর) দিবাগত রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা অক্সি-অ্যাসিটিলিন ব্যবহার করে গ্যাস কাটার দিয়ে রেল লাইন কেটে রাখে। এ ঘটনার মূল পরিকল্পনাকারী ও অর্থদাতা গাজীপুর সদর থানা বিএনপি’র সাবেক সভাপতি গাজীপুর সিটি কর্পোরেশনের ২৮নং ওয়ার্ডের কাউন্সিলর হাসান আজমল ভূইয়া সহ বিএনপি ও অঙ্গসংগঠণের ৭নেতা-কর্মীকে শনিবার গাজীপুরসহ দেশের বিভিন্ন এলাকা হতে গ্রেপ্তার করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। 
 

 

এস

সম্পর্কিত বিষয়:

×