ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

‘আত্মগোপনে’ থাকা রিজভীর নেতৃত্বে রাজশাহীতে ঝটিকা মিছিল

স্টাফ রিপোর্টার, রাজশাহী

প্রকাশিত: ১৫:২৩, ৬ ডিসেম্বর ২০২৩

‘আত্মগোপনে’ থাকা রিজভীর নেতৃত্বে রাজশাহীতে ঝটিকা মিছিল

ছবি: সংগৃহীত।

‘আত্মগোপনে’ থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হঠাৎ রাজশাহী নগরে এসে ঝটিকা মিছিল করে আবারো মুহুর্তে হাওয়া হয়ে গেছেন। এ সময় তার সঙ্গে স্থানীয় ২০/২৫ জন নেতাকর্মী ছিলেন।

বুধবার ভোর সাড়ে ৬টায় রাজশাহীর নগরীর তেরোখাদিয়া শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের সামনের সড়কে ‘ঝটিকা’ মিছিল করেন তিনি। এসময় সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী একতরফা নির্বাচন জনগণ হতে দেবে না হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘জনবিচ্ছিন্ন আওয়ামী লীগ আবারো একটি পাতানো নির্বাচনের পথ ধরে এগোচ্ছে। তারা (আওয়ামী লীগ) ভেবেছে ১৪ ও ১৮ সালের মতো সাজানো নির্বাচন করে পার পেয়ে যাবে। কিন্তু তা এবার হতে দেওয়া হবে না। সরকারের নীল নকশার এই নির্বাচন জনগণ যেকোনো মূল্যে রুখে দেবে। ভোটার বিহীন নির্বাচনের পরিকল্পনা জনগণ গুঁড়িয়ে দেবে।

তিনি আরো বলেন, ‘নব্বইয়ের ৬ ডিসেম্বর স্বৈরাচার এরশাদ যেমন জনরোষ থেকে বাঁচতে পারেনি, পদত্যাগ করতে বাধ্য হয়েছিল। এই সরকারও জনরোষ থেকে বাঁচতে পারবে না। বিজয়ের মাসেই তাদের পতন গণঅভ্যুত্থানেই ঘটবে।’

শেখ হাসিনা সরকারের পদত্যাগের এক দফাসহ ‘একতরফা’ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে দশম দফায় ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে ‘আত্মাগোপনে’ থাকা রিজভী এই প্রথম ঢাকার বাইরে ঝটিকা মিছিল করলেন। 

গত সোমবার তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আগে রিজভীকে ঢাকার বিভিন্ন সড়কে ‘ঝটিকা’ মিছিলে অংশ নিতে দেখা যেত।

এ সময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, রাজশাহী যুবদলের সদস্য সচিব রেজাউল করীম টুটুল, যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন, শাহনাজ খুরশীদ রিজভী, রনি প্রামানিক, জেলা ছাত্রদলের আহ্বায়ক শামীম সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএস

×