ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

ডামি প্রার্থী, স্বতন্ত্র এবং বিদ্রোহী এক নয়: মির্জা আজম

প্রকাশিত: ১১:৫৫, ২৯ নভেম্বর ২০২৩

ডামি প্রার্থী, স্বতন্ত্র এবং বিদ্রোহী এক নয়: মির্জা আজম

মির্জা আজম

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জামালপুর-৩ আসনের সংসদ সদস্য মির্জা আজম বলেছেন, এর আগে আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৩টি আসনে নির্বাচিত হয়েছিল। এ ধরনের ঘটনা যাতে এবার না ঘটে, সেটার জন্যই কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে আসতে পারবে না। প্রয়োজনে আমরাই ডামি প্রার্থী দেব, তার সঙ্গে প্রতিযোগিতা করে নির্বাচিত হব। ডামি মানে কি? মানে হলো, মনোনীত প্রার্থীরাই ডামি প্রার্থী দেবে। ঘোষণা দেওয়া ডামি প্রার্থীরা স্বতন্ত্র প্রার্থীদের বিদ্রোহী হবে।

আরও পড়ুন : নির্মাণাধীন ভবন ধসে তিন শ্রমিকের মৃত্যু

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাত সাড়ে ১০টায় জামালপুর জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জামালপুর-৫ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদের সঙ্গে সাংবাদিকদের একমাত্র মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মির্জা আজম এসব কথা বলেন। 

এসময় তিনি আরও বলেন, ধরেন আমার এলাকায় জাতীয় পার্টির প্রার্থী আছে, অন্য রাজনৈতিক দলের প্রার্থী আছে আবার স্বতন্ত্র প্রার্থীও আছে। সেই জায়গায় আমার ডামি প্রার্থী দেওয়ার প্রয়োজন নেই। প্রার্থী থাকলে আমি ডামি প্রার্থী দেব কেন? যে জায়গায় কেউ নেই, সেই জায়গায় আমি ডামি প্রার্থী দেব। আমি আওয়ামী লীগের প্রার্থী। তাই আওয়ামী লীগ থেকেই ডামি প্রার্থী নির্ধারণ করা হবে। অন্য কেউ ডামি প্রার্থী বললে সেটা হবে না। স্বতন্ত্র এবং বিদ্রোহী প্রার্থী হবে। 

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মির্জা আজম। এসময় আরও বক্তব্য দেন, জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ্র। 

এদিকে মতবিনিময় সভায় আবুল কালাম আজাদ সকল সাংবাদিকদের কাছে দোয়া চান। তিনি সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলে এ জেলাকে সর্বোচ্চ উন্নয়ন করার প্রতিশ্রুতি দেন। পরে রাত ১২টার দিকে মতবিনিময় সভা শেষ হয়।

এবি 

×