ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কর্মবিরতী

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম

প্রকাশিত: ১৮:০৩, ১২ অক্টোবর ২০২৩

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কর্মবিরতী

কর্মবিরতি

ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি, পদসৃজন, স্কেল আপগ্রেডেশন ও আন্তঃক্যাডার বৈষম্য নিরসনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ন্যায্য দাবিসমূহ আদায়ে কুড়িগ্রাম বিসিএস সাধারণ শিক্ষা সমিতি তিন দিন ধরে কর্মবিরতি অব্যাহত রয়েছে। 

বৃহস্পতিবার কর্মবিরতীর শেষ দিনে  কুড়িগ্রাম সরকারী কলেজে গেটে মানবন্ধন অনুষ্ঠিত হয়। সরকার দাবী না মানলে আগামীতে আরও বৃহত্তর কর্মসুচী গ্রহণ করবে বলে তারা জানান।  

বৃহস্পতিবার কুড়িগ্রাম সরকারি কলেজ গেটে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আতাউল হক খান চৌধুরী, কুড়িগ্রাম সরকারি কলেজের শিক্ষক সমিতির সম্পাদক সহযোগী অধ্যাপক মোস্তাফিজুর রহমান, বিসিএস শিক্ষা কমিটির জেলা সম্পাদক ড. উজ্জল কুমার সাহা, সহযোগী অধ্যাপক মোঃ হেলাল উদ্দিন,প্রভাষক জান্নাত আরা যুথি  প্রমুখ।

এ সময় বক্তারা বলেন শিক্ষায় জাতীয় লক্ষ্য অর্জনে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের জন্য উপজেলা, জেলা ও অঞ্চলভিত্তিক  শিক্ষা সংশ্লিষ্ট দপ্তর, অধিদপ্তর ও প্রকল্পসমূহ পরিচালনায় শিক্ষা ক্যাডারদের নিয়োগ প্রদান, সাধারণ শিক্ষা ক্যাডারের তফসিলভূক্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ৫১২টি পদ তফশীল বহির্ভূত করে নিয়োগবিধি চুড়ান্ত করা শিক্ষা ক্যাডারের অস্তিত্বের উপর আঘাত হানা হয়েছে। 

কোন কারণ ছাড়াই গত দু’বছর ধরে ৭ হাজার শিক্ষা ক্যাডারে পদোন্নতি বন্ধ রাখা হয়েছে। এদের মধ্যে অধ্যাপক পদে ১২০০জন এবং সহযোগী অধ্যাপক পদে ৩হাজার জন ও সহকারি অধ্যাপক পদে ৩ হাজার জন পদোন্নতির অপেক্ষায় রয়েছেন। শিক্ষার মত গুরুত্বপূর্ণ একটি খাতে নানান অনিয়মের কারণে শিক্ষা ব্যবস্থার উপর নেতিবাচক প্রভাব পড়ছে। 

 

এস

×