ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বান্দরবানে কেএনএফের সঙ্গে সেনাবা‌হিনীর গোলাগুলি

বান্দরবান সংবাদদাতা

প্রকাশিত: ১৭:২২, ১৮ সেপ্টেম্বর ২০২৩; আপডেট: ১৭:৪৪, ১৮ সেপ্টেম্বর ২০২৩

বান্দরবানে কেএনএফের সঙ্গে সেনাবা‌হিনীর গোলাগুলি

গোলাগুলির ঘটনায় আহত কেএনএফ এর সক্রিয় সদস্য। 

বান্দরবানের রুমা উপজেলায় সেনাবাহিনীর সঙ্গে কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কেএনএফ এর এক সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

আহতের নাম বয়রেম বম (২২)। তার বাড়ি রুমা সদর ইউনিয়নের বেতালপাড়ায়। সে কেএনএফ এর সক্রিয় সদস্য। 

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টায় রুমা উপজেলার সদর ইউনিয়নের জাইয়ন পাড়া বম হোস্টেল এলাকায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহবুবুল হক।
 
আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানান, রুমা উপজেলার জাইয়ন পাড়ার কাছে কেএনএফ এর একটি দল অবস্থান করছে এমন খবর পেয়ে সেনাটহল দল ঘটনাস্থলে যায়। সেখানে আগে থেকে ওৎপেতে থাকা কেএনএফ এর সদস্যরা সেনাবাহিনীর টহল দলকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় সেনা সদস্যরাও পাল্টা গুলি চালালে বয়রেম বম নামে কেএনএফ এর এ সদস্য আহত হয়। পরে তাকে উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে সেনা পাহারায় বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়।
 
রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ মাহবুবুল হক দৈনিক জনকন্ঠকে বলেন, ‘রুমা সদরের জাইয়ন পাড়া এলাকায় সেনা সদস্যরা টহলরত অবস্থায় কেএনএফ এর সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় কেএনএফ এর এক সদস্য আহত হয়েছে। তাকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে সেনাবাহিনীর সদস্যদের পাহারায় বান্দরবান সদর হাসপাতালে নিয়ে গেছেন।’

 

এম হাসান

×