ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় চেয়ারম্যান বাবুর সহযোগী গ্রেপ্তার

নিজস্ব সংবাদদাতা, জামালপুর

প্রকাশিত: ১৮:২২, ৪ জুলাই ২০২৩

সাংবাদিক নাদিম হত্যার ঘটনায় চেয়ারম্যান বাবুর সহযোগী গ্রেপ্তার

নয়ন মিয়া

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুর অন্যতম সহযোগী নয়ন মিয়াকে (২৪) গ্রেপ্তার করেছে বকশীগঞ্জ থানা পুলিশ।  

সোমবার রাতে সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়াকান্দা গ্রামে অভিযান চালিয়ে তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

তিনি ওই গ্রামের সানোয়ার হোসেনের ছেলে। বিষয়টি নিশ্চিত করে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা জানান, গ্রেপ্তার নয়ন মিয়া মামলারটির এজাহারভুক্ত আসামি নয়। কিন্তু সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামিসহ তিনজন আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে নয়ন মিয়ার সম্পৃক্ততার কথা উঠে আসে। এর সূত্র ধরেই গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়াকান্দায় নিজ বাড়ি থেকে নয়ন মিয়াকে গ্রেপ্তার করা হয়। 

মঙ্গলবার সকালে তাকে সাংবাদিক নাদিম হত্যা মামলার তদন্তকারী ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। জানা যায়, গত ১৪ জুন পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ পৌর শহরের সরকারি কিয়ামত উল্লাহ কলেজ মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। প্রথমে তাকে বকশীগঞ্জ হাসপাতালে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে পরদিন ১৫ জুন সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দুপুরে সেখানে মারা যান তিনি। 

এ ঘটনায় নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান  মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জন ও অজ্ঞাতনামা আরো ২০/২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন। মামলাটির প্রধান আসামি মাহমুদুল আলম বাবুসহ ১৩ জন আসামি জেলা কারাগারে আটক রয়েছে। তাদের মধ্যে প্রধান আসামি মাহমুদুল আলম বাবু, মনিরুজ্জামান মনির ও রেজাউল করিম হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

এমএস

সম্পর্কিত বিষয়:

×